চাঁদপুরে দু’হাজার পুলিশসহ ১০ হাজার আইন-শৃঙ্খলা বাহিনী সদস্য মোতায়েন

এম আই দিদার : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন চাঁদপুরে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে গতকাল বিকেল ৩ টায় সাংবাদিকদের সাথে ব্রিফিং করেন পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম ( বিপিএম পিপিএম বার) ।

তিনি বলেন, আগামীকালের ( আজ) নির্বাচনে অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন অনুষ্ঠানে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। জেলার কোথাও যেন, কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য সর্বাত্মক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

ভোটাররা যেন শান্তিপূর্ন ও নিরবিগ্নে ভোট দিতে পারে, সেজন্য পুরো জেলায় ২ হাজার পুলিশসহ মোট ১০ হাজার অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদসরা মাঠে থাকবে । প্রতিটি কেন্দ্রেই নিরাপদ ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঝুকিপূর্ন কেন্দ্রগুলোতে থাকবে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। তাছাড়া মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্স ও গোয়েন্দা নজরদারি ও থাকবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পুলিশ সুপার বলেন, চাঁদপুর মোট ৭ ‘ শ ভোট কেন্দ্রর মধ্যে অর্ধেকেরও বেশি কেন্দ্র আমরা ঝুঁকিপূর্ন হিসেবে চিহ্নিত করেছি। তার মধ্যে সদরের মেঘনা নদীর অপর পার চরাঞ্চলসহ ২২ টি কেন্দ্র ঝুঁকিপূর্ন রয়েছে। এসব কেন্দ্রগুলোতে বাড়তি পুলিশি ব্যবস্থা নিরাপত্তা জেরদার করা হয়েছে। অপর এক প্রশ্নের জবাবে পুলিশ সুপার আরো বলেন, কয়েকটি রাজনৈতিক দল হরতাল ডেকেছে। হরতালের নামে য়াতে কোন নাশকতা করতে না পরে সে ব্যাপারেও আমরা সর্বাত্মক সতর্ক অবস্থানে আছি। এক কথায় নির্বাচনকে ঘিরে যাতে জেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে, সে ব্যাপারে আমরা সর্বাত্মক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছি বলে জানান, পুলিশ সুপার ।

ব্রিফিংয়ে এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার ( প্রশাসন) পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল ইয়াসির আরাফাত, চাঁদপুর মডেল থানার ওসি মহসিন আলম ডিআইও সহ পুলিশ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন ।

সম্পর্কিত খবর