চাঁদপুরে ট্যাক্সি ক্যাব, পিক আপ, মাইক্রোবাস, মটর সাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

চাঁদপুর খবর রির্পোট: বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয় ঢাকা এর ২৪ডিসেম্বর ২০২৩ তারিখের স্মারক পত্রের প্রেক্ষিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে চাঁদপুর জেলার পাঁচটি সংসদীয় আসনে আগামী ৭ জানুয়ারি-২০২৪ তারিখ নির্বাচনে ভোটগ্রহণ সুষ্ঠু, সুন্দর, অবাধ ও শান্তিপূর্ণ অনুষ্ঠানের লক্ষ্যে চাঁদপুরে নির্বাচনী এলাকায় ট্যাক্সি ক্যাব, পিক আপ, মাইক্রোবাস ও ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

২৭ডিসেম্বর চাঁদপুর জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার কামরুল হাসান এ গণ-বিজ্ঞপ্তির মাধ্যমে এ নিষেধাজ্ঞা জারী করেন।

গণ-বিজ্ঞপ্তি থেকে জানা যায়, ৬ জানুয়ারী-২০২৪ তারিখ মধ্যরাত ১২টা হতে ৭জানুয়ারী-২০২৪ রাত ১২টা পর্যন্ত চাঁদপুর জেলায় নির্বাচনী এলাকায় ট্যাক্সি ক্যাব, পিক আপ, মাইক্রোবাস ও ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হল।

গতকাল ৫ জানুয়ারী ২০২৪ তারিখ রাত ১২টা থেকে ৮ জানুয়ারী ২০২৪ তারিখ মধ্যরাত ১২টা পর্যন্ত মোটর সাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হল।

গণ-বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, এই নিয়মে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, তাদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের পরিচয়পত্র থাকতে হবে। এদের ক্ষেত্রে শিথিলযোগ্য। তাছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি-বিদেশী সাংবাদিকদের পরিচয় পত্র থাকতে হবে।

নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরী কাজে। যেমন এম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুত, গ্যাস, ডাক ও টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লেখিত যানবাহন চলাচলের ক্ষেত্র উক্ত নিষেধাজ্ঞা প্রযোজ্য হবেনা। উক্ত নিষেধাজ্ঞ অমান্যকারীর বিরুদ্ধে কঠোর আইনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

সম্পর্কিত খবর