চাঁদপুরে একমাত্র নারী প্রার্থী ডাঃ দীপু মনি

স্টাফ রিপোর্টার : চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন জনপ্রিয় প্রার্থী বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। জেলার ৫টি সংসদীয় আসনে তিনিই একমাত্র নারী প্রার্থী। আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র দেয়ার পূর্বে নারীদের মধ্যে কেউ কেউ প্রার্থী হিসেবে জানান দিলেও দলের সিদ্ধান্তের পর তাদেরকে আর দেখা যায়নি।

দীপু মনি চাঁদপুর-৩ আসন থেকে টানা চতুর্থবার আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর তিনি সমূয়সূচি নির্ধারণ করেন নির্বাচনী এলাকার ২০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ভোটারদের কাছে গিয়ে তার উন্নয়মূলক কাজের বর্ণনা দিয়েছেন।

এই আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭জন। প্রার্থী হিসেবে চূড়ান্ত হয়েছেন ৭জন। আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন থেকে দীপু মনির প্রতিদ্বন্দ্বি প্রার্থী হলেন ঈগল প্রতীকে স্বতন্ত্র প্রার্থী ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়া ও ট্রাক প্রতীক নিয়ে রেদওয়ান খাঁন। এছাড়াও জাতীয় পার্টির অ্যাড. মহসীন খান, জাকের পার্টির মো. কাওছার মোল্লা, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মো. মিজানুর রহমান।

সর্বশেষ নির্বাচনী জনসভায় দীপু মনি সকলের উদ্দেশ্যে বলেন, আমাকে নির্বাচিত করায় আমি বিগত ১৫ বছর আপনাদের সেবা করার সুযোগ পেয়েছি। আবারও সুযোগ দিলে চাঁদপুরকে নিয়ে আমার যে স্বপ্ন তা বাস্তবায়ন করার চেষ্টা করবো। বিগত দিনে আপনাদের সাথে যে ওয়াদা করেছি তা বাস্তাবান করেছি এবং কোন কোন ক্ষেত্রে প্রতিশ্রুতির চাইতে বেশী কাজ করা হয়েছে।
চাঁদপুর ও হাইমচর উপজেলা নিয়ে গঠিত এই আসনে ভোটার ৫ লাখ ১২ হাজার ৩২৮জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৯২ হাজার ৭৬০ জন এবং মহিলা ভোটার ১ লাখ ৭৬ হাজার ৩৬৮ জন।

সম্পর্কিত খবর