৪৩ তম বিসিএস-এ চাঁদপুর সরকারি কলেজের শিক্ষার্থীর সাফল্য

ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ চাঁদপুর সরকারি কলেজ থেকে অনার্স এবং মাস্টার্স শেষ করে অনেক শিক্ষার্থী আজ সমাজের বিভিন্ন স্তরে প্রতিষ্ঠিত। নিজেদের মেধা, মননে ও দক্ষতার সাথে জাতির সেবা করছেন তারা।

এই শিক্ষার্থীদের চাঁদপুর সরকারি কলেজ শ্রদ্ধাভরে স্মরণ করছে। চাঁদপুর সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক শিক্ষা সমাপ্ত করে অনেক শিক্ষার্থী দেশের বিভিন্ন মেডিকেল কলেজ এবং বিশ^বিদ্যালয়গুলোতে পড়ছে। কিছু শিক্ষার্থী বিদেশের ভালো ভালো বিশ^বিদ্যালয় থেকে অপার লেটার পেয়ে উচ্চ শিক্ষার্থে বিদেশে পড়তে যাচ্ছে। অনেক শিক্ষার্থী জাতীয় বিশ^বিদ্যালয়ের অধীনে চাঁদপুর সরকারি কলেজ থেকে অনার্স-মাস্টার্স সম্পন্ন করে তীব্র প্রতিযোগিতামূলক চাকুরির বাজারে নিজেদের মেধা ও দক্ষতা প্রমাণ করে চাকুরি পাচ্ছে।

সম্প্রতি বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) কর্তৃক প্রকাশিত ৪৩ তম বিসিএস-এর চূড়ান্ত ফলাফলে দেখা গেছে চাঁদপুর সরকারি কলেজ থেকে অনার্স-মাস্টার্স পাস করা একজন শিক্ষার্থী ট্যাক্স ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়েছেন। তিনি হলেন গণিত বিভাগের শিক্ষার্থী আব্দুস সামাদ আহমেদ। উল্লেখ্য, তিনি ৪১তম বিসিএসও শিক্ষা ক্যাডার-এ সুপারিশপ্রাপ্ত হয়েছেন। চাঁদপুর সরকারি কলেজ পরিবার তাকে অভিনন্দন ও শুভকামনা জানাচ্ছে।

কলেজ অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ বলেন, ‘যখন শুনি, আমাদের ছাত্ররা কোনো ভালো চাকুরি পেয়েছে, কোন ভালো অবস্থানে আছে, দেশ ও দশের সেবা করছে। শিক্ষক হিসেবে আমার বুকটা গর্বে ভরে উঠে। আমাদের শিক্ষার্থীরা ভাল অবস্থানে পৌঁছাক, শিক্ষক হিসেবে এটাই আমাদের চাওয়া। সে লক্ষ্যেই চাঁদপুর সরকারি কলেজ কাজ করে যাচ্ছে।’

সম্পর্কিত খবর