হাইমচর দূর্গাপুর কলেজ মাঠে ডা: দীপু মনির সমাবেশ

কবির হোসেন : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি বলেন, চাঁদপুর হাইমচরবাসীর প্রধান সমস্যা ছিলো নদী ভাঙন। আপনারা আমাকে নির্বাচিত করেছেন বলেই জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতায় নদী শাসন করার সৌভাগ্য হয়েছে আমার। আমি আপনাদের যা প্রতিশ্রুতি দিয়েছি তা সম্পুর্ন করেছি।

তিনি প্রশ্ন রেখে বলেন, আমাকে নির্বাচিত করার পূর্বে ৩৫ বছরে ৭ জন এমপি আপনারা পেয়েছেন কিন্তু কোন উন্নয়ন কি হয়েছে । উন্নয়নতো হয়নি, আওয়ামী লীগ সরকারের আমলেই সব উন্নয়ন হয়েছে। ৩৫ বছর পর নৌকায় ভোট দিয়ে  আমাকে নির্বাচিত করার পর চাঁদপুরে উন্নয়নের ছোঁয়া লেগেছে। আমি আপনাদের ভোটে তিনবার নির্বাচিত হয়ে দুইবার মন্ত্রী পদ পেয়েছি বলেই উন্নয়ন কাজগুলো করতে পেরেছি।

তিনি বলেন, শেখ হাসিনা সরকারের সময়কালে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিনত হয়েছে।  সবক্ষেত্রে উন্নতি হয়েছে, দুর্নীতি কমেছে, বয়ষ্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাত, ভিজিডি কার্ড, জেলে কার্ড, টিসিবি পণ্য দেওয়া হয়েছে। রাস্তা ঘাট, স্কুল কলেজ মাদ্রাসা কিছুই হয়নি, শিক্ষা ক্ষেত্রে বর্তমান সরকারের আমলেই উন্নতি হয়েছে।

বৃহস্পতিবার (৪জানুয়ারি) হাইমচরের আলগী বাজারে দূর্গাপুর হাই স্কুল এন্ড কলেজের মাঠে সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আধুনিকায়ন করা হয়েছে। সেবার মান বাড়ানো হয়েছে। আগে রোগীদের জেলা শহরের সরকারি হাসপাতালে নিয়ে যেতে হতো। কিন্তু হাইমচরের মানুষ এখন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ঘরের পাশের কমিউনিটি ক্লিনিকে চিকিৎসা সেবা নিতে পারবে। বর্তমান সরকারের যুগোপযোগী সিদ্ধান্তের কারনে দেশে শিশু ও মাতৃমৃত্যু হার কমেছে। সারাদেশে  শিক্ষার ক্ষেত্রে আজ আমূল পরিবর্তন হয়েছে। প্রতিটি উপজেলায় একটি করে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ হচ্ছে। চাঁদপুরে টেকনিক্যাল স্কুল আছে সেখানে নতুন বহুতল ভবন নির্মাণ করা হয়েছে। মেডিকেল কলেজ, বিদেশ গামীদের জন্য প্রশিক্ষণ ব্যবস্থা, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, আধুনিক নৌ বন্দরের কাজ শুরু হয়েছে। এমন কোন সেক্টর নেই যে সেক্টরে উন্নয়নের ছোঁয়া লাগেনি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী, হাইমচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির প্রধানীয়া, হাইমচর উপজেলা যুবলীগ আহ্বায়ক জাহাঙ্গীর হোসেন বেপারী।

উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক জনাব তোফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, কেন্দ্রীয় যুবলীগ নেতা জাফর ইকবাল মুন্না, জেলা যুবলীগ যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, চাঁদপুর জেলা পরিষদ সদস্য জনাব মো:খুরশিদ আলম শিকদার, হাইমচর উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি এম এ বাশার, যুগ্ম সাধারণ সম্পাদক জনাব জি এম জাহিদ, সাংগঠনিক সম্পাদক মাকসুদ আলম খান,  আতিক পাটওয়ারী, ছাত্রলীগের আহবায়ক রবিউল হাসান রাজু পাটওয়ারী,  বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি, সম্পাদকসহ ইউনিয়ন যুবলীগ, ছাত্রলীগ এবং অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সম্পর্কিত খবর