চাঁদপুর-হাইমচরে ডাঃ দীপু মনি ও ডাঃ টিপুর যত উন্নয়ন

গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহিদ সোহরাওয়ার্দী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ভাষাবীর এমএ ওয়াদুদ পাটোয়ারীর সুযোগ্য সন্তান ডাঃ দীপু মনি ও ডাঃ জেআর ওয়াদুদ টিপু।

জন্মদাতা পিতা এবং জাতির পিতার আদর্শে যাঁরা আজ আলোকিত মানুষ। বাবার ইচ্ছায় দুজনই চিকিৎসক হয়েছেন জনসেবার ব্রত নিয়ে। সেই ব্রতকে বাস্তবে রূপ দিয়ে যাচ্ছেন জাতির পিতার আদর্শের সৈনিক ও বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড হয়ে।

মানবসেবায় ভাই-বোনের নিরলস প্রচেষ্টা আর পরিশ্রমের ফসল আজ দৃশ্যমান। যার সাক্ষী চাঁদপুর ও হাইমচরের জনগণ। জনগণের সেবায় নিজেদের উৎসর্গ করার বাস্তব প্রমাণ মেঘনা পাড়ের এই জনপদের মানুষগুলো। তাই তো ভাই-বোনের প্রতি চাঁদপুর জেলাবাসীর বিশেষত চাঁদপুর সদর ও হাইমচরবাসীর কৃতজ্ঞতার শেষ নেই।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এবং তাঁর বড় ভাই জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপুকে নিয়ে এভাবেই মন্তব্য ও মূল্যায়ন করলেন চাঁদপুর সদর ও হাইমচরের জনগণ। এই জনপদের মানুষগুলো ভাই-বোনের প্রতি কৃতজ্ঞতাবোধ থেকে গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন।

তাঁদের বক্তব্যের সারসংক্ষেপ হচ্ছে- সরকারের বড় বড় উন্নয়ন প্রকল্পকে বাদ দিয়ে আমরা যদি ডাঃ দীপু মনি ও তাঁর বড় ভাই ডাঃ জে আর ওয়াদুদ টিপুর যৌথ উদ্যোগে বাস্তবায়িত জনকল্যাণমূলক কাজের দিকে দৃষ্টি দেই তাতে আমরা গর্বিত হই, তাঁদের নিয়ে অহংকার করতে হয়। ভাই-বোনের নিজস্ব উদ্যোগ এবং প্রয়াসে চাঁদপুরে কাক্সিক্ষত যে সব উন্নয়ন হয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- করোনা শনাক্তকরণ আরটি পিসিআর ল্যাব, লিকুইড অক্সিজেন প্লান্ট, সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট, সরকারি জেনারেল হাসপাতালে আইসিইউ চালু,

চাঁদপুর সরকারি কলেজের শিক্ষার্থীদের জন্য বাস। এগুলোর মধ্যে করোনা শনাক্তকরণ ল্যাবটি ভাই-বোনের সঞ্চয়পত্রের সমুদয় অর্থ এবং আরো কিছু অর্থসহ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়। এই ল্যাবের যাবতীয় ব্যয়ভার প্রতিষ্ঠার সময় থেকে এখন পর্যন্ত ভাষাবীর এমএ ওয়াদুদ মেমোরিয়াল ট্রাস্ট থেকে বহন করা হচ্ছে। এছাড়া আইসিইউ, সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট ও লিকুইড অক্সিজেন প্লান্ট স্থাপনও ডাঃ দীপু মনি ও ডাঃ জেআর ওয়াদুদ টিপুর নিরলস প্রচেষ্টার ফসল। এখানেই শেষ নয়। চাঁদপুর মেডিকেল কলেজ, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও ভাষাবীর এমএ ওয়াদুদ সেতু প্রতিষ্ঠার ক্ষেত্রেও ডাঃ দীপু মনি ও ডাঃ জেআর ওয়াদুদ টিপুর অসামান্য অবদান অনস্বীকার্য।

এছাড়া আরো বহু উন্নয়ন ও জনহিতকর কাজের বিবরণ দেয়া যাবে যা ডাঃ দীপু মনি ও তাঁর বড় ভাই ডাঃ জেআর ওয়াদুদ টিপুর উদ্যোগে এবং প্রচেষ্টায় হয়েছে। আর এসবের প্রতিদান আমরা আগামী ৭ জানুয়ারি ডাঃ দীপু মনিকে নৌকা মার্কায় ভোট দিয়ে বিপুল ভোটে জয়ী করে জননেত্রী শেখ হাসিনার কাছে বিজয়ী বেশে পাঠাবো। ইনশাআল্লাহ আমরা আমাদের দীপু আপাকে আবারো সরকারের গুরুত্বপূর্ণ মন্ত্রী হিসেবে পাবো। তাতে চাঁদপুর-হাইমচরের চলমান উন্নয়ন এবং বড় বড় মেগা প্রকল্পগুলো বাস্তবায়ন হবে।

আর যে সব অর্বাচীন এবং জনবিচ্ছিন্ন লোক জঘন্যভাবে মিথ্যাচার, শিষ্টাচার বহির্ভূত ও উস্কানিমূলক কথা বার্তা বলছে-তার জবাব আমরা ৭ জানুয়ারি ব্যালটের মাধ্যমে দেবো ইনশাআল্লাহ।

সম্পর্কিত খবর