চাঁদপুরে নির্বাচনী এলাকায় প্রচার প্রচারণা বন্ধ ঘোষণা

চাঁদপুর খবর রির্পোট: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আজ ৫ জানুয়ারি ২০২৪ইং থেকে চাঁদপুর জেলার ২৬০ চাঁদপুর ১, ২৬১ চাঁদপুর-২, ২৬২ চাঁদপুর-৩, ২৬৩ চাঁদপুর-৪, ২৬৪ চাঁদপুর-৫ নির্বাচনী এলাকার প্রতিদ্বন্দ্বী প্রার্থীসহ সর্বসাধারণকে সকল প্রকার নির্বাচনে প্রচার-প্রচারণা বন্ধ রাখার জন্য গণ-বিজ্ঞপ্তি জারি করেছে চাঁদপুর জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার কামরুল।

১জানুয়ারী (সোমবার) চাঁদপুর জেলা প্রশাসন ও রিটার্নিং অফিসার কামরুল হাসান স্বাক্ষরিত গণ-বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

এতে উল্লেখ করা হয় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী চাঁদপুর জেলার ২৬০ চাঁদপুর ১, ২৬১ চাঁদপুর-২, ২৬২ চাঁদপুর-৩, ২৬৩ চাঁদপুর-৪, ২৬৪ চাঁদপুর-৫ নির্বাচনী এলাকার সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে আগামী ৭ জানুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ রোজ রবিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গণ-পতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৮এর (১) উপ-অনুচ্ছেদ অনুযায়ী নির্বাচনের পূববর্তী ৪৮ঘন্টা ভোট গ্রহনের দিন (৭ জানুয়ারি ২০২৪) সকাল ৮টা হতে বিকাল ৪টা এবং ভোট গ্রহনের সমাপ্তির পরবর্তী ৪৮ঘন্টা সময়ের মধ্যে উক্ত নির্বাচনী এলাকায় কোন প্রকার প্রচারণা শাস্তিযোগ্য অপরাধ।

অর্থাৎ আজ ৫জানুয়ারি ২০২৪ইং সকাল ৮টা হতে ৯জানুয়ারি ২০২৪ তারিখ বিকেল ৪টা পর্যন্ত যে কোনো ধরনের নির্বাচনী প্রচারণা বর্ণিত নির্বাচনি এলাকায় এতদ্বারা বন্ধ ঘোষণা করা হলো।

এমতাবস্থায় বর্ণিত সময় অর্থাৎ ৫ জানুয়ারির ২০২৪খ্রি. সকাল ৮টা হতে ৯ জানুয়ারি ২০২৪ খ্রি.তারিখ বিকাল ৪ টা পর্যন্ত সময় প্রতিদ্বন্দ্বী প্রার্থীসহ সর্বসাধারণকে সকল প্রকার নির্বাচনে প্রচার প্রচারণা বন্ধ রাখার জন্য অনুরোধ করেছেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার কামরুল হাসান।

সম্পর্কিত খবর