শাহমাহমুদপুরে ভোটার উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

মাসুদ হোসেন : আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ এবং উৎসবমুখর পরিবেশে ভোট প্রদানের লক্ষ্যে এক ভোটার উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর সদর উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার (২ জানুয়ারী) বিকেলে সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মান্দারী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে পাঁচ শতাধিক পুরুষ ও নারী ভোটারের অংশগ্রহণ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা সাখাওয়াত জামিল সৈকতের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা কামরুল হাসান।

তিনি তার বক্তব্যে বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাদ, সুষ্ঠ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সাধারণ ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারে সে ব্যাপারে দায়িত্বপ্রাপ্ত সকল কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্বাত্মক সহযোগিতা করবেন। ভোট হচ্ছে আপনার নাগরিক অধিকার। আপনারা কাকে ভোট দিবেন এ জন্য আমরা এখানে আসি না। ভোট একটা আমানত। যাকে দক্ষ মনে করবেন তাকেই আপনার মূল্যবান ভোট দিবেন। আপনার ভোটের আমানত আপনাকেই রক্ষা করতে হবে। এজন্য ভোট কেন্দ্রে যাবেন।

তিনি আরো বলেন, ভোট হচ্ছে আপনার একটা পছন্দ বা সিদ্ধান্ত। একজনকে একটা নির্দিষ্ট সময়ের জন্য নির্বাচিত করা। যিনি ৫ বছর আপনার এলাকার উন্নয়ন করবে। ভাতার কার্ড বা অন্য কোনা সরকারী সুযোগ সুবিধা নিতে টাকা লাগে না। আপনারা এজন্য কাউকে কোনো টাকা দিবেন না বা কোনো টাকা খরচ করবেননা। আপনারা যেনে রাখেন, যেখানে রসিদ নেই সেখানে টাকা নেই। অতএব সরকারি কোন সুবিধা পাওয়ার জন্য অবৈধভাবে কোন টাকা দিবেন না।

শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের সচিব মোহাম্মদ কুদ্দুছ আখন্দ রোকন এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্যে জেলা নির্বাচন অফিসার মোঃ তোফায়েল হোসেন বলেন, আপনারা কাকে ভোট দিবেন এটা আপনাদের একান্ত ব্যাপার। তবে নির্বাচনে অংশগ্রহন করবেন। অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আমরা আশ্বস্থ করতে আসছি। আপনারা নির্ভয়ে ভোট কেন্দ্র যাবেন, কারন ভোট দেওয়া আপনার নাগরিক অধিকার। আমরা আপনাদের এই মেসেজটা দিচ্ছি, আপনারা এই মেসেজটা অন্য ভোটারদেরও পৌছে দিবেন। ভোট কেন্দ্রে কোন প্রকার বিঘ্ন ঘটবে না। আপনারা আপনাদের পছন্দের প্রার্থীকে ভোট দিবেন।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হেদায়েত উল্লাহ, পুলিশ সুপারের প্রতিনিধি ওসি তদন্ত আব্দুর রাজ্জাক, শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের কাম কম্পিউটার অপারেটর মোঃ আবুল হোসেন সহ এলাকার সুধীজন ও জনসাধারণ।

 

সম্পর্কিত খবর