চাঁদপুর প্রেসক্লাবকে মানবিক সংগঠন হিসেবে মূল্যায়ন

চাঁদপুর প্রেসক্লাবের সকল পর্যায়ের সদস্য এবং এর বাইরেও অন্যান্য সাংবাদিকগণ ঐতিহ্যবাহী এই প্রেসক্লাবটিকে মানবিক সংগঠন বলে মন্তব্য করেছেন। সাংবাদিকদের বিপদে আপদে পাশে থাকা এবং বিশেষ করে অসুস্থ সাংবাদিকদের পাশে থাকাটাকে সাংবাদিকরা মানবিক কাজ হিসেবে মূল্যায়ন করেছেন।

সাংবাদিকরা বলেন, কোনো পেশাজীবী সংগঠনের কোনো সদস্য অসুস্থ হলে তার পাশে থেকে চিকিৎসাসহ সব কিছুর খোঁজ খবর রাখার নজির খুব কম। এ ঐতিহ্য চাঁদপুর প্রেসক্লাবের রয়েছে।

উল্লেখ্য, ২০২৩ সালে চাঁদপুর প্রেসক্লাবের বেশ কজন নেতা ভীষণ অসুস্থ হয়ে পড়েন। তাঁদের মধ্যে কয়েকজন ছিলেন দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত। তাঁদের সুচিকিৎসায় পাশে দাঁড়ায় প্রেসক্লাব।

প্রেসক্লাবের সদস্য ১৩ জনসহ জেলার প্রায় অর্ধশত সাংবাদিককে ৩০ লক্ষ ৯৯ হাজার টাকা চিকিৎসার জন্য সহায়তা করা হয়। এই অর্থ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনিসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান, সাংবাদিক, প্রেসক্লাবের কল্যাণ তহবিল এবং বিভিন্নজন থেকে সংগ্রহ করা হয়।

গত ৩০ ডিসেম্বর চাঁদপুর প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভায় সাধারণ সম্পাদকের বার্ষিক প্রতিবেদনের উপর আলোচনা করতে গিয়ে উপস্থিত সদস্যরা চাঁদপুর প্রেসক্লাবের এমন মানবিক কাজে নেতৃবৃন্দের ভূয়সী প্রশংসা করেন।

সম্পর্কিত খবর