চাঁদপুর জেলা কারাগারে মাদক মামলার হাজতি মমিনুল হকের মৃত্যু!

স্টাফ রিপোর্টার : চাঁদপুর জেলা কারাগারে মাদক মামলার আসামি মমিনুল হক নামে এক হাজতি হৃদরোগে আক্রান্ত হয়ে গতকাল মৃত্যু হয়েছে। কারাগারের ভিতর অসুস্থ হয়ে পড়লে তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালের দায়িত্বরত ডাক্তার তাকে দেখার পর মৃত ঘোষণা করে।

দীর্ঘ চার মাস দশ দিন পূর্বে মাদক মামলার গ্রেপ্তার হয়ে ৫০ বছর বয়সী মমিনুল হক কারাগারে ছিলেন।

মতলব উত্তর থানা পুলিশ ছটাকি বাজার থেকে ইয়াবা সহ মমিনুল হককে গ্রেফতার করে মাদক মামলায় কারাগারে পাঠায়।
হাইকোর্ট থেকে জামিন পাওয়ার পরে কাগজ ডাকযোগে না আসায় সে কারাগার থেকে বের হতে পারেনি। নিহত মমিনুল হক মতলব উত্তর ছেংগারচর সুগন্ধি গ্রামের মাহবুব আলী কারীর ছেলে।

কারাগারের হাজতি মৃত্যুর খবর শুনে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও মডেল থানা পুলিশ হাসপাতালে গিয়ে লাশটি পোষ্টমটেম করেন।

নিহত মমিনুল হকের ছেলে এস কে সাব্বির জানান, মতলব উত্তরের এক প্রভাবশালী নেতার সাথে সম্পত্তিগত বিরোধ নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল। সেই ঘটনায় মমিনুল হককে মাদক দিয়ে পুলিশের হাতে তুলে দেয়। দীর্ঘ চার মাস দশ দিন কারাগারে থাকার পর হাইকোর্ট থেকে জামিন পেয়েও সে বের হতে পারেনি। মৃত্যুর পূর্বে তিনি তিন ছেলে এক মেয়ে ও স্ত্রী রেখে যান।
তবে এই মৃত্যুর ঘটনায় কারো বিরুদ্ধে কোন অভিযোগ নেই পরিবারের।

চাঁদপুর জেলার কারারক্ষীরা জানান, কারাগারের ভিতরে মমিনুল হক হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত চারপাশ সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়েছে। কিন্তু হাসপাতালে ডাক্তার তাকে পরীক্ষা করার পর মৃত ঘোষণা করেন। আইনি প্রক্রিয়া ও মনে তদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

পুলিশ জানায়, কারাগারে অসুস্থ হয়ে মমিনুল হক মৃত্যুর পর তার লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

সম্পর্কিত খবর