উত্তর শাহতলী জোবাইদা বালিকা উবিতে পাঠ্যবই বিতরণ

চাঁদপুর খবর রিপোর্ট ঃ চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয় ও ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যৌথ আয়োজনে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়েছে।

১জানুয়ারী (সোমবার) সকাল ১০টায় বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মোসা: রুবিনা আক্তার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, আজকে সারাদেশে একযোগে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হচ্ছে। বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের মাঝে বই পৌঁছে দিচ্ছে সরকার। এটি সরকারে একটি বড় অর্জন। পৃথিবীর কোন দেশে বিনামূল্যে পাঠ্যবই দেয় না। শুধু বাংলাদেশেই বিনামূল্যে পাঠ্যবই দেওয়া হয়। এগুলো তোমাদের জন্য বড় প্রাপ্তি। সরকার শিক্ষার উন্নয়নে কাজ করছে। শিক্ষার্থীদের উপবৃত্তি দিচ্ছে। এগুলো সরকারের বৃহৎ উদ্যোগ। সরকারের পক্ষ থেকে শিক্ষার্থীদের বড় ধরনের সার্পোট দিচ্ছে। আজকের মধ্যে সকল শিক্ষার্থীর হাতে বই পৌছাতে হবে।

তিনি বলেন, যারা ৬ষ্ঠ শ্রেনিতে ভর্তি হয়েছো, তাদের এ বছর শিক্ষা উপকরণ দিবো। একজন শিক্ষার্থীরা যাতে ঝড়ে না পড়ে, সেদিকে সকলের খেয়াল রাখতে হবে। ইভটিজিং আমাদের সমাজের একটি ব্যধি। কোন শিক্ষার্থীর পথে-ঘাটে বা বাড়িতে যদি কোন সমস্যা হয়, তাহলে আমাকে ফোন দিবে, আমি দ্রুত ব্যবস্থা গ্রহন করবো। তোমাদের তথ্য প্রযুক্তি ও ইন্টারনেটে দক্ষ হতে হবে। কম্পিউটার জানা ছাড়া তোমরা কোন কাজ করতে পারবেনা। যে কোন চাকুরীতে আবেদন করতে কম্পিউটার জানা থাকতে হয়। আমাদের এ বিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাব হবে, ল্যাবে তোমরা কম্পিউটার শিখতে পারবে।

অনুষ্ঠানে অন্যান্য অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোহসিন উদ্দিন, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক দীপঙ্কর দে, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা আয়শা আক্তার।

অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করেন প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী সহ অন্যান্য অতিথিবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন, জিলানী চিশতী কলেজের সহকারি অধ্যাপক মো: গোলাম সারওয়ার, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা মেহেরুন্নেছা, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: নজরুল ইসলাম মিজি, সহকারি শিক্ষিকা মোহসেনা আক্তার, সহকারি শিক্ষিকা রুকাইয়া খাতুন, সহকারি শিক্ষিকা তানজিনা খানম, সহকারি শিক্ষিকা তানিয়া আক্তার, সহকারি শিক্ষক মো: ইয়াছিন খান, অভিভাবক ডা:হাসান মুন্সি, অভিভাবক জামাল কারী ,জিলানী চিশতী কলেজের অফিস ইনচার্জ মো: রানা সরকার, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের খন্ডকালীন সহকারি শিক্ষক শারমিন আক্তার, সহকারি শিক্ষক মো: মেহেদী হাসান সরকার।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উবির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মোসা: রুবিনা আক্তার। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের অষ্টম শ্রেনির শিক্ষার্থী জান্নাতুল মাওয়া।

শুরুতেই প্রধান অতিথি উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয় ও ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সপ্রাবির ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী’র জন্মদিন উপলক্ষে বিদ্যালয়ের পক্ষ থেকে জন্মদিনের শুভেচ্ছা জানান বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মোসা: রুবিনা আক্তার ও ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সপ্রাবির সিনিয়র শিক্ষিকা আয়েশা আক্তার সহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

সম্পর্কিত খবর