মতলব উত্তরে গরু চোরের বিরুদ্ধে ঝাড়ু মিছিল থানায় অভিযোগ

স্টাফ রিপোর্টার : মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভায় গরু চোরের বিরুদ্ধে ঝাড়ু মিছিল ও মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী।

(৩০ডিসেম্বর) শনিবার দুপুরে পৌরসভার ৫নং ওয়ার্ডের দিঘীর পাড় মোল্লা বাড়ীর পাশ্বের রাস্তা থেকে ঝাড়ু মিছিল শুরু করে ঘনিয়ার পাড় চৌরাস্তা মোড় প্রদক্ষিণ করে দিঘীর পাড়ে এসে শেষ হয়।

মানববন্ধন ও ঝাড়ু মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে কর্মসূচির সমাপ্ত ঘোষণা করেন বিক্ষোভ কারীরা। তাদের অভিযোগ ৫নং ওয়ার্ডের মোশারফ বেপারীর ছেলে মুসা আহমেদ প্রকাশ জীবন, বিরাজ দত্তসহ অজ্ঞাতনামা কয়েকজন এলাকায় বেশ কয়েকদিন যাবৎ গরু চুরি করে আসছে।

৫নং ওয়ার্ডের মৃত্য আব্দুল গনি মোল্লার ছেলে আমির মোল্লা বলেন, ১৯ নভেম্বর রাত অনুমানিক ১১.৩০ মিনিটে খাওয়া-দাওয়া শেষ করে আমার গরুর খামারে থাকা তিনটা গরুকে ঘাস, পানি দিয়া ঘরের দরজা বন্ধ করিয়া বাহির থেকে রশি দিয়ে আটকিয়ে আমার বসত ঘরে আসিয়া ঘুমিয়ে পরি। পরবর্তীতে ভোর অনুমানিক ৬ ঘটিকার সময় আমার

ঘুম ভাঙ্গিয়া গেলে, আমি আমার গরুর খামারে যাইয়া দেখি আমার গরু ঘরের মালামাল এলোমেলো অবস্থায় পড়ে আছে এবং গরুর খামারে থাকা আমার ২ টি গাভী গরু, এবং ১টি ষাড় বাছুর খামারে দরজা খুলিয়া সুকৌশলে চুরি করিয়া নিয়া যায়।

আমি তাৎক্ষনিকভাবে স্থানীয় লোকজনকে জানাই ও খোঁজাখুজি করতে থাকি, পরবর্তীতে মুসার আপন চাচাতো ভাই জানান মোশারফ বেপারীর ছেলে মুসা আহমেদ জীবন, বিরাজদত্ত আমার গরুর খামারের কাছে একটি খালি পিকআপ গাড়ী নিয়ে দাড়িয়ে ছিলো। তারাই আমার খামারের তিনটা গরু চুরি করে নিয়ে গেছে। আমার খামারের চুরি হওয়া গরুর অনুমানিক মূল্য তিন লক্ষ, নব্বই হাজার টাকা।

আমার আত্মীয় স্বজনসহ গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে পরামর্শ করলে, আমাকে আইনের আশ্রয় নিতে বলে, আমি তাদের পরামর্শে মতলব উত্তর থানায় অভিযোগ দায়ের করি।

এবিষয়ে মতলব উত্তর থানার ওসি (ভারপ্রাপ্ত) ছানোয়ার বলেন, খামার থেকে গরু চুরি হওয়ার অভিযোগ পেয়েছি,
ঘটনার সত্যতা যাচাই করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

সম্পর্কিত খবর