চাঁদপুরে জাতীয় প্রবাসী দিবস ও জব ফেয়ার উপলক্ষে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার : জাতীয় প্রবাসী দিবস ও জব ফেয়ার – ২০২৩ উপলক্ষে চাঁদপুরে আলোচনা সভা, সম্মাননা স্মারক ও শিক্ষাবৃত্তির চেক প্রদান অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ৩০ ডিসেম্বর শনিবার সকাল সাড়ে ১০ টায় বাবুরহাটে জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের হল রুমে এই আলোচনা সভা, সম্মাননা স্মারক ও শিক্ষাবৃত্তির চেক প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমান। এসময় তিনি বলেন, অবৈধ এজেন্সি যাতে সাধারণ মানুষকে হয়রানি করতে না পারে সে বিষয়ে সবাইকে সজাগ থাকবে হবে ।কারন অনেক সময় একটি নিরীহ পরিবার তার সব কিছু বিক্রি করে বিদেশে যায়।কিন্তু সেখানে গিয়ে যদি তারা প্রতারণার শিকার হয়।তাহলে সেই পরিবারটি কিন্তু একেবারে নিঃস্ব হয়ে যায়। কাজেই এসব বিষয়ে আমাদের সবাইকে সচেতন হতে হবে।আর আমাদের সরকারি যারা দায়িত্বে আছেন তাদেরেও বড় ভূমিকা পালন করতে হবে। সবাইকে অনুরোধ করবো অবৈধ এজেন্সির মাধ্যমে বিদেশে যাবেন না।তাদের মিস্টি কথায় মন হারাবেন না।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (রিভার) শ্রীমা চাকমা, ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি (আই এমটি)’ র অধ্যক্ষ ড. মোঃ প্রকৌশলী সাকাওয়াৎ আলী, প্রবাসী কল্যাণ বোর্ডের সহকারী পরিচালক আলী হোসেন, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ শিরিন আক্তার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সর উপ-সহকারী পরিচালক এস এম মোরশেদ হোসেন , প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যাবস্হাপক মাহে আলম, জনতা ব্যাংক ব্যাবস্হাপক মোঃ আবদুলাহ আল মামুন
চাঁদপুর পৌর কাউন্সিলর খায়রুল আলম নয়ন।

জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক (ভারপ্রাপ্ত ) মোহাম্মদ সফিকুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভা শেষে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারীদের এবং আহরনকারী ব্যাংক কে সম্মাননা স্মারক প্রদান ও প্রবাসী কর্মীর মেধাবী সন্তানদের শিক্ষাবৃত্তির চেক প্রদান করেন অতিথিবৃন্দ।

জেলা প্রশাসন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি, ওয়েল ফেয়ার সেন্টার, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো, ঢাকা। প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আয়োজনে আলোচনা সভার পূর্বে অফিসের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা ও দিনব্যাপী প্রবাস মেলা অনুষ্ঠিত হয়।

সম্পর্কিত খবর