দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুরে জাসদের ৩ প্রার্থী

স্টাফ রিপোর্টার : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামি ৭ জানুয়ারির ভোটগ্রহণের মধ্যদিয়ে এ আয়োজন সম্পন্ন হচ্ছে। উৎসবমুখর এবং প্রতিদ্বন্দ্বিতামূলক একটি নির্বাচন করার লক্ষ্যে সরকার তথা নির্বাচন কমিশন পুরোদমে কাজ করে যাচ্ছে।

পাশাপাশি ভোটের মাঠে থাকা এমপি প্রার্থী এবং তাদের পক্ষের নেতাকর্মীরা নির্বাচনি প্রচারণার সাথে ভোটারদের কেন্দ্রমুখি করতে নানা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তবে এ ক্ষেত্রে সবচেয়ে বেশি ভূমিকা রাখছে সরকারের নেতৃত্বে থাকা বাংলাদেশ আওয়ামী লীগ।

ফলে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ মনোনীত ৩ জন প্রার্থী নিজ নিজ নির্বাচনি এলাকার রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে তাঁদের মনোনয়নপত্র জমা দিয়েছেন এবং বর্তমানে নির্বাচনের মাঠে রয়েছেন। দল মনোনীত প্রার্থীদের জাসদের দলীয় প্রতীক মশাল নিয়ে তারা মাঠে রয়েছেন। ইতোমধ্যেই তারা স্ব স্ব নির্বাচনি এলাকায় প্রর্চা, গণসংযোগ ,পথসভা, পোস্টার বিতরণ ও শাঁটানো, রি-প্লেট বিতরণ, ঊঠোন বৈঠক করে যাচ্ছেন্ ।

চাঁদপুর-১ জেলা জাসদের সহ-সভাপতি জাসদ মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম, চাঁদপুর- ২ (মতলব দক্ষিণ -মতলব উত্তর) জেলা জাসদের সভাপতি অধ্যাপক মো.হাছান আলী শিকদার। এ আসনের ভোটার সংখ্যা ৪,৬৭,২২৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২, ৩৮, ৬৩৪ জন এবং নারী ভোটার হচ্ছে ২,২৮,৫৯৪ জন।

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি): এ আসনে জেলা জাসদের সাধারণ সম্পাদক মো. মনির হোসেন মজুমদার। এ আসনের ভোটার সংখ্যা হচ্ছে ৪,৮৫,৫৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার হচ্ছে ২,৪৭,৯৫১ জন ও নারী ভোটার ২,৩৭,৬১০ জন।

প্রসঙ্গত, চাঁদপুর জেলা নির্বাচন অফিস থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী সর্বশেষ হালনাগাদ ভোটার তালিকায় জেলার ৫ আসনে মোট ভোটার সংখ্যা ২১ লাখ ৫৬ হাজার ৬০৯ জন। এদের প্রায় অর্ধেকই মহিলা ভোটার।

এদের সংখ্যা ১০ লাখ ৪৪ হাজার ৩২ জন । পুরুষ ভোটার ১১ লাখ ১২ হাজার ৫৭৭ জন। চাঁদপুরের পাঁচটি আসনে ৮ উপজেলায় ভোট কেন্দ্রের সংখ্যা ৭ শতাধিক।

চাঁদপুর-১ (কচুয়া) -১০৯ টি, চাঁদপুর-২ (মতলব দক্ষিণ ও উত্তরে) ১৫৫ টি, চাঁদপুর-৩ (চাঁদপুর সদর ও হাইমচরে)-১৬৫ টি, চাঁদপুর-৪ (ফরিদগঞ্জে)-১১৮ ও চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তিতে) ১৫৩টি ভোট কেন্দ্রে রয়েছে। এ জেলায় ২০০৯, ২০১৪ ও ২০১৮ সালের নবম, দশম ও একাদশ সংসদীয় নির্বাচনে সব আসনেই নির্বাচিত হয়েছেন বর্তমান ক্ষমতসীল আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্যরা। জেলার ৭টি পৌরসভা ও ৮৯টি ইউনিয়ন রয়েছে।

 

সম্পর্কিত খবর