হানারচর ইউনিয়নে ডা: দীপু মনির পথ সভা

বিশেষ প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, নৌকায় ভোট দিয়েছেন বলে নদী ভাঙন থেকে ভিটামাটি রক্ষা হয়েছে। এখন আপনাদের ভয়ে থাকতে হয় না কখন ঘর ভাঙবে। ১৯৭০ সালে বঙ্গবন্ধুকে ভোট দিয়ে আমরা স্বাধীনতা পেয়েছি। শেখ হাসিনার নৌকাকে ভোট দিয়ে আমরা গত ১৫ বছর উন্নয়ন পেয়েছি। আমাদের এলাকার ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত চাঁদপুর সদর উপজেলার হানারচর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হাবিবুর রহমান সৈয়ালের বাড়ীর সামনে পথ সভায় বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনী এলাকায় নদী ভাঙন ছিল আমাদের বড় ধরণের সমস্যা। সেটি নিরসন হয়েছে। এই আসনে নৌকার আগে ৩২বছর এমপি ছিল। কিন্তু আপনারা নৌকায় ভোট দিয়েও এমপি পাননি। কিন্তু যারা ওই সময় এমপি হয়েছে নদী ভাঙন রোধে বাঁধ দেয়নি। তারা রাস্তা ঘাট, স্কুল, কলেজ, মাদ্রাসা কোন কিছুরই উন্নয়ন করেনি। তারা যেহেতু উন্নয়ন করেনি, তাহলে নৌকা ছাড়া অন্য কারো কথা আমরা বলতে পারি?

মন্ত্রী বলেন, এখন গ্রামের স্কুলগুলো খুবই সুন্দর এবং পাকা। ছেলে-মেয়ের খুবই মনোরম পরিবেশে পড়া লেখা করতে পারে। প্রত্যেকের বাড়ীর সামনে পাকা রাস্তা। পাকা ছাড়া খুব কমই রাস্তা আছে। আমাদের মা-বোনেরা আগের চাইতে অনেক ভাল আছেন। শেখ হাসিনার কারণে দেশে অনেক উন্নয়ন হয়েছে। আমাদের চাঁদপুরও অনেক উন্নত হয়েছে। আমরা চাই উন্নয়ন এবং ভালো থাকতে। আমরা এখন যেমন আছি, আমরা চাই ছেলে-মেয়েরা আরো ভাল থাকবে।

দীপু মনি বলেন, আগামী ৭ জানুয়ারি প্রত্যেকে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিবেন। যে যাই বলুকনা কেন, এবার অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ ও উৎসব মূখর নির্বাচন হবে। সেই ভোটে আমরা সবাই অংশ নিব।

শেখ হাসিনা আমাকে অনেক কিছু দিয়েছেন, তার প্রতি আমরা কৃতজ্ঞা জানাতে চাই। তিনি আমাদেরকে মেডিকেল কলেজ, প্রযুক্তি বিশ^বিদ্যালয়, মেরিন একাডেমি, নার্সিং ইনস্টিটিউট, মৎস্য ইনস্টিটিউসহ নদীর রক্ষার বাঁধ করে দিয়েছেন এবং শহর রক্ষা বাঁধ করে দিচ্ছেন, আধুনিক নদী বন্দর হচ্ছে। কোন কিছুই বাদ রাখেননি শেখ হাসিনা। তাই শেখ হাসিনাকে বড় ধরণের কৃতজ্ঞা জানাতে হলে সবার ভোট দিয়ে বিপুল ভোটে নৌকাকে জয়ী করতে হবে।

মন্ত্রী বলেন, আপনাদের এমপি যা প্রতিশ্রুতি দিয়েছে তা রাখতে পেরেছে? আপনাদের এমপির দুর্নাম কিংবা বদনাম আছে। আপনাদের সাথে খারাপ আচরণ করে। সবাই বললেন না। আমার কারণে আপনাদের কোন সম্মান নষ্ট হয়েছে। যদি নাই হয়। তাহলে বিপুল ভোটে আপনাদের মেয়ে, বোন এবং আপনাদের দীপু মনিকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন।

তিনি জেলেদের উদ্দেশ্যে বলেন, নদী উপকূলীয় এলাকায় সদর ও হাইমচরে নদীতে জেলেদের হয়রানি করার বিষয়ে অভিযোগ ও তথ্য জানতে পেরেছি। বিষয়টি আমি গুরুত্ব সহকারে দেখব। জেলেদেরকে যাতে করে কোন সংস্থা হয়রানি না করে।

হানারচর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হাবিবুর রহমান ছৈয়ালের সভাপতিত্বে পথ সভায় বক্তব্য দেন-চাঁদপুর জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী এরশ^াদ মিয়াজী।

চাঁদপুর জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভুঁইয়া, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য জাফর ইকবাল মুন্না, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপিকা মাসুদা নুর খান, সদর উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি সাহিদা বেগমসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

এছাড়াও এদিন মন্ত্রী হানারচর ইউনিয়ন পরিষদ সম্মুখে, চান্দ্রা ইউনিয়নের চৌরাস্তায় এবং ওই ইউনিয়নের দক্ষিণ বালিয়া গ্রামে সাবেক ইউপি চেয়ারম্যান আবুল খায়ের এর বাড়ির সামনে পথসভায় বক্তব্যদেন।

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনে ২০০৮ সাল থেকে এ পর্যন্ত চতুর্থবার আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সম্পর্কিত খবর