মতলবে সাংবাদিকতার নক্ষত্র কাশেম পাটোয়ারীর ইন্তেকাল

গোলাম সারওয়ার সেলিম /সমির ভট্টাচার্য্য : বৃহত্তর মতলবে সাংবাদিকতার জগতে এক উজ্জ্বল নক্ষত্র মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কাশেম পাটোয়ারী (৫৭) ঢাকা ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন( ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)। বুধবার (২৭ ডিসেম্বর) বেলা ১১ টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মরহুমের জানাজার নামাজ ঢাকাস্থ্য শাহজাহানপুর ঝিল মসজিদে বাদ আসর অনুষ্ঠিত হয়। জানাজা নামাজের পূর্বে মরহুমের স্মরণে বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ ও মরহুমের ছেলে মোঃ হাসান। পরে তাঁকে শাজাহানপুর গণ কবরস্থানে দাফন করা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ের সহ অসংখ্য গুনগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে যান।

মরহুমের জানাজার নামাজে মতলব দক্ষিণ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এম এ শুক্কুর পাটোয়ারী, কেন্দ্রীয় কৃষক লীগ নেতা সারোয়ার ওয়াদুদ চৌধুরী, মতলব ডিগ্রী কলেজের প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি এসএম সেলিম, মতলবগঞ্জ জেবি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি কাইয়ুম খান, মতলব প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আমির খসরু প্রধানিয়া, সাবেক সভাপতি গোলাম সারোয়ার সেলিম

মরহুম আবুল কাশেম পাটোয়ারী মতলব উত্তর উপজেলার সুলতানাবাদ ইউনিয়নের দক্ষিণ টরকী গ্রামের পাটোয়ারি বাড়ির কৃতি সন্তান মিন্নাত আলী পাটোয়ারীর মেজ ছেলে। ৯০ দশকে মতলব ডিগ্রী কলেজে পড়ালেখা অবস্থাতেই সাংবাদিকতার পেশায় নিজেকে নিয়োজিত করেন। জাতীয় দৈনিক, আঞ্চলিক ও সাহিত্য সাময়িক পত্রিকায় তিনি কাজ করেছেন অনেক বছর ধরে। ওনার আন্তরিক প্রচেষ্টায় তৎকালীন সময়ে বৃহত্তর মতলবে প্রতিষ্ঠিত হয় মতলব প্রেসক্লাব। গুনি এই সাংবাদিকের হাত ধরেই বৃহত্তর মতলবে জন্ম নিয়েছে অনেক সাংবাদিকের।

মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কাশেম পাটোয়ারী মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন মতলব প্রেসক্লাবের সকল সদস্যবৃন্দ।

সম্পর্কিত খবর