বাগাদীতে বৈদ্যুতিক সর্ট সার্কিটে মসজিদ সহ দোকান পুড়ে চাই

স্টাফ রিপোর্টার : চাঁদপুর সদর উপজেলা বাগাদী ইউনিয়ন ৯নং ওয়ার্ড ব্রাহ্মন সাখুয়া শাহজালাল মার্কেটে বৈদ্যুতিক সর্ট সার্কিট এর সূত্র পাত থেকে একটি পাঞ্জে খানা মসজিদের কিছু অংশ সহ পাশের মুদি দোকান এবং দোকানে থাকা সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

ঘটনাটি ঘটে আজ বুধবার ভোর ৬টা,৩০মিনিটে। এসময় দোকান মালিক মোঃ ইয়াছিন গাজী জানান, আমি দীর্ঘ অনেক বছর ব্যবসা করে আসছি। কখনও তো এরকম ঘটনা ঘটেনি। আমি প্রতিদিনের মত গতকাল রাত ১০টায় দোকান বন্ধ করে বাড়ি চলে যাই।

ফজরের আযান দেওয়ার পর মুসল্লীরা যখন নামাজ পড়তে আসে তখন দোকানের ভিতর থেকে আগুনের পুড়ে যাওয়া শব্দ শুনতে পায় এবং দাউ দাউ করে উপর দিকে আগুন উঠতে থাকে কালো ধোঁয়া বের হতে দেখলে আমাকে বাড়িতে গিয়ে ডাক চিৎকার করে বলে ইয়াছিন ভাই আপনার দোকান পুড়ে যাচ্ছে। ততক্ষনে এসে দেখি দোকানের সব পুড়ে ছাই হয়ে গেছে। এ-সময় কান্না কন্ঠে জানান, আল্লাহ কেনো এমন করলো আমার উপর জানিনা, আগুনের লেলিহান শিখা যেনো বাড়তেই থাকে, স্থানীয়রা যে যার মত করে পাশে থাকা খাল থেকে বালতি, জগ দিয়ে পানি এনে আগুন নিভানোর চেষ্টা করে।

দ্রুত ফায়ার সার্ভিস কে খবর দিলে তাঁরা আসার পূর্বেই সব পুড়ে শেষ হয়ে যায়। এতে দোকানে থাকা নগদ ১লক্ষ টাকা, ১টি ফ্রীজ সহ দোকানের মালামাল এবং দোকান সহ প্রায় সাড়ে ৩লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। ভূক্তভোগী মোঃ ইয়াছিন গাজী বলেন,ব্যবসায়ীদের সঞ্চয়ের টাকা টাকা গুলোও পুড়ে ছাই হয়ে যায়।পাশের দোকান মালিক ডা,ইব্রাহিম গাজী বলেন, পুড়ে যাওয়া দোকান হলো আমার ভাইয়ের, ভাই তো কখনও কারো সাথে খারাপ আচারন করেন না, আমরা কাউকে দোষ দিচ্ছি না। ভাইয়ের দোকানের পাশেই আমার ফার্মেসী ঔষধ গুলোও আমি সবার সহযোগিতায় সরিয়ে পেলি।এটা একটা দূর্ঘটনা, বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকেই এমনটা হয়েছে।

এ বিষয়ে, ৯নং ওয়ার্ড মেম্বার মোঃ মনির হোসেন বলেন, শাহাজালল মার্কেটে একটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যাচ্ছে খবর টি দোকান মালিক আমাকে ফোনে জানালে- আমি দ্রুত এসে দেখি মানুষ আগুন নিভানো চেষ্টা করে, আমি ফায়ার সার্ভিস এবং থানায় অবগত করি এবং ইউপি চেয়ারম্যান কে জানালে তাঁরা তাকে আসস্থ দেন। এবং পুড়ে যাওয়া দোকান মালিক মোঃ ইয়াছিন গাজীকে আর্থিক সহযোগিতা করলে পুনরায় ব্যবসা পরিচালনা করতে পারবেন।

সম্পর্কিত খবর