চাঁদপুর সদরে ঈগল প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ নৌকা কর্মীদের

চাঁদপুর সদর আসনের নির্বাচনী পরিবেশ অশান্ত করার অপচেষ্টা করা হচ্ছে বলে ঈগল মার্কার প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ করেছেন এই আসনের নৌকা মার্কার নেতা-কর্মী-সমর্থকরা।

শান্ত এবং সৌহার্দ্যপূর্ণ পরিবেশকে অশান্ত করার এই অপচেষ্টায় তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন আওয়ামী লীগের নেতা-কর্মী এবং সাধারণ ভোটারগণও। তারা চাঁদপুর-৩ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন বঞ্চিত ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী শামছুল হক ভূঁইয়ার চরম মিথ্যাচার, অশালীন ও শিষ্টাচার বহির্ভূত বক্তব্যের তীব্র নিন্দা জানান।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিন মিজিসহ অসংখ্য নেতা-কর্মী ড. শামছুল হক ভূঁইয়ার এসব অপচেষ্টার তীব্র নিন্দা জানিয়ে বলেন, চাঁদপুর-৩ নির্বাচনী এলাকায় শান্তিপূর্ণ ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশ বজায় রয়েছে। এখানে সকল প্রতিদ্বন্দ্বী প্রার্থী সহাবস্থানে থেকে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে নির্বাচনী প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

এমন শান্তিপূর্ণ পরিবেশ বিনষ্ট করার পাঁয়তারা করছেন আওয়ামী লীগ থেকে মনোনয়ন বঞ্চিত শামছুল হক ভূঁইয়া। তিনি গত শনিবার সাংবাদিক সম্মেলন করে আওয়ামী লীগ সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড এবং নীতি নির্ধারণীদের নিয়ে বিষোদগার করেছেন। অনেক মিথ্যাচার করেছেন। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এখানেই শেষ নয়, শামছুল হক ভূঁইয়া গত রোববার বাবুরহাট এলাকায় তার নির্বাচনী প্রচারণায় বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক,

সাবেক সফল পররাষ্ট্রমন্ত্রী, বর্তমান শিক্ষামন্ত্রী, চাঁদপুর-৪ আসনে পর পর চারবার আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া জননন্দিত নেত্রী ডাঃ দীপু মনির প্রতি ইঙ্গিত করে যেসব মিথ্যাচার এবং চরম ধৃষ্টতা দেখিয়েছেন, তার চরম মূল্য তাকে দিতে হবে। তার এসব কর্মকাণ্ড নির্বাচনী আচরণবিধির স্পষ্ট লঙ্ঘন। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অপরাধে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্যে নেতৃবৃন্দ জেলা রিটার্নিং অফিসার এবং নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে তারা দাবি জানিয়েছেন।

নেতৃবৃন্দ হুঁশিয়ার করে দিয়ে বলেন, নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ বিনষ্ট করার জন্যে সামছুল হক ভূঁইয়া দায়ী থাকবেন।
নেতৃবৃন্দ বলেন, যিনি ঢাকা সিটি কর্পোরেশন থেকে দুর্নীতির দায়ে বরখাস্ত হয়েছেন, যার আপাদমস্তক দুর্নীতিতে আকণ্ঠ নিমজ্জিত, সেই মুখে দুর্নীতি নিয়ে কথা বলা চরম হাস্যকর, লজ্জা এবং ধোঁকাবাজির। তাকে এই অশুভ পথ পরিহার করে নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে আচরণবিধি মেনে চলার আহ্বান জানান।

সম্পর্কিত খবর