বাগাদী নিবাসী মাওঃ আব্দুল কাদির সাহেবের দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টারঃ চাঁদপুর সদর উপজেলার দক্ষিনে ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বহরিয়া উচ্চ বিদ্যালয়ের অফিস সহায়ক ও ধর্মীয় শিক্ষক এবং মধ্য বাগাদী ভূঁইয়া বাড়ির জামে মসজিদ ও ঈদগাহের ইমাম মাওঃ আব্দুল কাদির মাষ্টার( ৬৫) গত বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা,২৫মি. বাধ্যক্য জনিত কারনে চাঁদপুর আল মানার হাসপাতালে চিকিৎসা ধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন,(ইন্না-লিল্লাহি ওয়াইন্নালিল্লাহি রাজিউন)। মৃত্যু কালে স্ত্রী,৩ছেলে,১মেয়ে সহ বহু গুনগ্রাহী রেখে যান।

২২’ডিসেম্বর শুক্রবার বাদ জুমা মরহুমের নিজ গ্রাম বাগাদী ইউনিয়ন মধ্য বাগাদী ভূঁইয়া বাড়ির মসজিদ মাঠে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়।

জানাযার পূর্বে মাওঃ আব্দুল কাদির মাষ্টার এর শিক্ষকতা ও তাঁর বর্নাঢ্য জীবনের স্মৃতি চারন নিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন তাঁর দীর্ঘ ২৮ বছরের শিক্ষকতার কর্মস্থলের সকল শিক্ষক ও প্রাক্তন শিক্ষার্থী এবং অন্য আন্য বিদ্যালয়ের সহ কর্মী শিক্ষক বৃন্দ ও এলাকাবাসী গন্যমান্য, তাঁর আত্নীয় স্বজন।

জানাযায়- তাঁর কর্মস্থল বহরিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থী, অন্যআন্য বিদ্যালয়ের শিক্ষক গনরা, রাজনীতি বিদ, ঢালীরঘাট বাজারের ব্যবসায়ী ও স্থানীয় মুসল্লি গনরা উপস্থিত ছিলেন।জানাযায় ইমামতি করেন- মরহুমের মেজো ছেলে মো: মুজাহিদুল ইসলাম। এ-সময় জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়।

উল্লেখ্য – মাঃ আব্দুল কাদির মাস্টার ১৯৯৫ ইং সালে বহরিয়া উচ্চ বিদ্যালয়ের অফিস সহায়ক হিসেবে চাকরীতে যোগদান করেন। পড়ে সহ করী ধর্মীয় শিক্ষকতা করে আসছেন। দীর্ঘ ২৭ বছর সততা,নিষ্ঠার সহিত শিক্ষকতা দায়িত্ব পালন করে আসছেন।

সম্পর্কিত খবর