হাজীগঞ্জে আন্তঃজেলা চোরচক্রের গডফাদার হাবিবসহ ৪ সদস্য আটক

গাজী মহিনউদ্দিন: সিসি ক্যামেরার সূত্র ধরে আন্তঃজেলা চোরচক্রের ৪ সদস্য আটক করেছে চাঁদপুরের হাজীগঞ্জ থানা পুলিশ। দুর্ধষ চোর হাবিব দিনে ছিলেন সিএনজি চালক রাতে ব্যস্ত থাকে চুরি এবং ছিনতাই আর নানা অপরাধে। এমন কোন অপকর্ম নেই, যা করেনি এই চোরা হাবিব।

ছিঁদকে চোর থেকে আন্তঃজেলা চোর চক্রের গডফাদার বনে যায় হাবিব। যে সিএনজি চালায় সেটি ছিনতাই করে আনা। তার ভয়ে কেউ প্রতিবাদ করতে সাহস পায় না।

গেল কয়েক মাস আগে হাজীগঞ্জ পৌরসভার এনায়েতপুরে ফুসকার দোকানদারকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা করে।

সম্প্রতি হাজীগঞ্জের মোহাম্মদপুর বাজারে চেয়ারম্যান মার্কেটে সিলিন্ডার গ্যাসের বোতল চুরি করতে গিয়ে সিসি ক্যামেরায় ধরা পড়ে। সে ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় আবারো আলোচনায় আসেন চোরা হাবিব। যে একাই চুরি করে ১৬টি সিলিন্ডার গ্যাসের বোতল চুরি করে।
তথ্য প্রযুক্তির সহায়তায় হাজীগঞ্জ থানা পুলিশ চোরা হাবিবকে আটক করে।

১৫ ডিসেম্বর শুক্রবার রাতে হাজীগঞ্জ-ফরিদগঞ্জ সার্কেল পংকজ কুমার দে এর নির্দেশে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুর রশিদের তত্ত্বাবধায়নে ওসি (তদন্ত) মিন্টু দত্তের নেতৃত্বে এসআই নূরে আলম, নাজিম উদ্দীন, খোরশেদ আলম ও এ.এস.আই পলাশ সহ সঙ্গীয় ফোর্স তথ্যপ্রযুক্তির সহায়তায় উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে তাদেরকে আটক করে ।

এসময় আটককৃতদের কাছ থেকে চোরাইকৃত একটি সিএনজি, ১৪’টি গ্যাস সিলিন্ডারের বোতল, নগদ ১লক্ষ ১৬হাজার টাকা জব্দ করা হয়।

চুরি ছিনতাইসহ একাধিক মামলার আসামী আন্ত:জেলা চোরচক্রের প্রধান হাজীগঞ্জ পৌরসভার এনায়েতপুর মুন্সী বাড়ীর মো. হাবীবের দেওয়া তথ্যে আরো তিনজনে আটক করা হয়। সিএনজি ছিনতাই কাজে অভিজ্ঞ বাকিলা ইউনিয়নের ফুলচোঁয়া এসা গাজী বাড়ীর মো. নাছির, চোরাই মাল বিক্রয়ের কাজে জড়িত দ্বাদশগ্রাম ইউনিয়নের কাপাইকাপ গ্রামের মিজি বাড়ীর মো. রাকিব হোসেন এবং বাসা ভাড়া নিয়ে চোরাই মাল রাখা এবং বিক্রয়ের কাজে সহযোগী ৬নং বড়কুল ইউনিয়নের উত্তর রায়চোঁ গ্রামের মো. চাঁন মিয়া আটক করা হয়।
এ ঘটনায় হাজীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়। যার মামলা নং ১২, তারিখ- ১৬/১২/২০২৩।

এনায়েতপুর গ্রামে দীর্ঘদিন ধরে ঘটে যাওয়া চুরি ছিনতাইয়ের সাথে জড়িত ছিল হাবিব। সে নিজেকে পুলিশের সোর্স পরিচয় দিয়ে সাধারণ মানুষকে হয়রানি করে। চুরি করার সময় হাতে নাতে আটক করেও নিস্তার পায়নি গ্রামবাসী। চুরির ঘটনায় অতিষ্ঠ হয়ে গ্রামবাসী ধাওয়া দিলে ঘর বাড়ি ছেড়ে হাবিব ও তার পরিবারের লোকজন গা ঢাকা দেয়।
হাবিব তার বয়সের দ্বিগুন বয়স্ক বিভিন্ন অসামাজিক অপরাধ এবং বহু বিবাহের অধিকারী নারীকে বিয়ে করে। তার আশ্রয়ে থেকে করে চুরি ছিনতাই। একেক সময় একেক স্থানে বাসা বদল করে চাঁদপুর ও কুমিল্লা জেলার বিভিন্ন অঞ্চলে চলে চুরি ছিনতাই।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আবদুর রশিদ বলেন- আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাধে জানাগেছে দীর্ঘদিন যাবত জেলার বিভিন্ন স্থানে এ চোরচক্রটি চুরি করে আসছে। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

সম্পর্কিত খবর