চাঁদপুর সদরে কৃষক সমিতির মাঝে ট্রাক্টর ও পাওয়ার টিলার বিতরণ

গাজী মোঃ ইমাম হাসানঃ চাঁদপুর সদর উপজেলাধীন বিভিন্ন ইউনিয়নে চরাঞ্চলে চাষাবাদের জন্য কৃষকদের মাঝে ট্রাক্টর ও পাওয়ার টিলার বিতরণ করা হয়েছে।

বুধবার দুপুর ১২টায় চাঁদপুর সদর উপজেলা পরিষদের অডিটোরিয়াম উপজেলা নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত জামিল সৈকতের সভাপতিত্বে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) কর্মকর্তা মোঃ হারুনুর রশিদ হীরার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইউব আলী বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, উপজেলা প্রকৌশলী স্থেহাল রায়, কৃষিকর্মকর্তা তপন রায়, হানারচর ইউপি চেয়ারম্যান সাত্তার ঢ়ারী, ইব্রাহীমপুর ইউপি চেয়ারম্যান কাশিম খান, কৃষক ইমান হাওলাদার।

অনুষ্ঠানে ৩৮ লাখ টাকা মোট ৮টি ট্রাক্টর ও পাওয়ার টিলার সমিতির মাধ্যমে কৃষকদের মাঝে বিতরণ করা হয়েছে। এ ছাড়া ও লক্ষিপুর ইউনিয়নের সেচের ড্রেন নির্মানের ১৪টাকা প্রকল্প দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্য বলেন, সরকার কৃষকদের সুবিধার জন্য চরাঞ্চলের এ ট্রাক্টর ওপাওয়ার টিলার দিয়েছে। একটি জমিও যাতে অনাবাদি না থাকে, তার জন্য সরকারের ঘোষনাকে বাস্তবায়নের জন্য এ চরাঞ্চলের কৃষকদের মাধ্যমে তা দেওয়া হয়েছে। এটার সুবিধা সকল কৃষক নেব, ট্রাক্টর ও পাওয়ার টিলার যাতে যতেœ থাকে তার জন্য একটি সমিতির মাধ্যমে তা দেওয়া হয়েছে। এটা কারো ব্যাক্তি সুবিধার জন্য নয়।

বর্তমান সরকার কৃষক বান্ধব সরকার, এ সরকার বিনামূল্যে কৃষকদের সার, বীজসহ বিভিন্ন কৃষি উপকর দিয়ে আসছে। কৃষক বাঁচলে দেশ বাঁচবে, তার জন্য সরকার কৃষকদের বিভিন্ন সুবিধা দিচ্ছে। দিন দিন জমি কমে যাচ্ছে, তাই অধিক ফষল ফলানোই হচ্ছে সরকারের লক্ষ্য।

সম্পর্কিত খবর