হাজীগঞ্জে বাবার মৃত্যুর ৩ দিন পর পানিতে ডুবে শিশু সন্তানের মৃত্যু

স্টাফ রিপোর্টার ; বার্ধক্যজনিত কারণে বাবা মারা গেলেন, আর পানিতে ডুবে ২ বছর বয়সি সন্তানের মৃত্যু। মাত্র তিন দিনের ব্যবধানে বাবা ও শিশু সন্তানকে হারিয়ে শোকাহত পরিবারসহ নিকট আত্মীয়-স্বজন। যেন এই শোক সহিবার নয়। বলছি, হাজীগঞ্জ উপজেলা ইসলামী যুব আন্দোলনের সভাপতি হাফেজ মো. নূরে আলম সিদ্দিকীর পরিবারের কথা।

শুক্রবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় হাফেজ নূরে আলম সিদ্দিকীর বাবা আবুল কালাম (৭৩) বছর বয়সে বার্ধক্যজনিত কারণে নিজ বাড়িতে ইন্তেকাল করেন।

শনিবার সকালে বাবার জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। আর সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে তার ছোট ছেলে ওসামা মোহাম্মদ পানিতে ডুবে মারা যায়।

জানা গেছে, এ দিন (সোমবার) দুপুরে উপজেলার কালচোঁ দক্ষিণ ইউনিয়নের ওড়পুর গ্রামের ভুইয়া বাড়ির বাসিন্দা হাফেজ মো. নূরে আলম সিদ্দিকীর ২ বছর ৪ মাস বয়সি সন্তান পানিতে ডুবে মারা যায়। শিশুটি নিজ বসতঘরেই খেলাধূলা করছিলো। খেলাধূলার এক ফাঁকে পরিবারের সবার অগোচরে ঘর থেকে বের হয়ে যায়।
পরে কিছু সময় শিশুটিকে দেখতে না পেয়ে পরিবারের সদস্যরা ও বাড়ির লোকজন খুঁজতে বের হয়।

এক পর্যায়ে শিশুটিকে প্রতিবেশির নির্মাণাধীন সেপটিক ট্যাংকির গর্তের পানিতে ভাসতে দেখে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরিক্ষা-নিরিক্ষা শেষে শিশুটিকে মৃত ঘোষণা করেন।

এরপর মাগরিবের নামাজের পর নিহত শিশু ওসামা মোহাম্মদের জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন হাফেজ মো. নূরে আলম সিদ্দিকী। তিনি জানান, ঘূর্ণিঝড়ের প্রভাবে যে দুই দিনের বৃষ্টি হয়েছিল, ওই বৃষ্টিতে বাড়ির প্রতিবেশির নির্মাণাধীন ট্যাংকিতে পানি ভরে যায়। পরিবারের সবার অগোচরে ওই পানিতে ডুবেই আমার ছোট ছেলে ওসামা মোহাম্মদ মারা যায়।

এ দিকে বাবা ও শিশু সন্তানকে হারিয়ে শোকাহত হাফেজ মো. নূরে আলম সিদ্দিকীসহ তার পরিবারসহ নিকট আত্মীয়-স্বজন। অপর দিকে মাত্র তিন দিনের ব্যবধানে দাদা-নাতির মৃত্যুর ঘটনায় ওই বাড়ির লোকজনসহ স্থানীয় ও এলাকাবাসীর মাঝে শোকের ছায়া নেমে আসে। এই শোক সহিবার জন্য হাফেজ মো. নূরে আলম সিদ্দিকী তাঁর পরিবারের জন্য সকলের দোয়া কামনা করেন।

শিশু ওসামা মোহাম্মদের মৃত্যুর খবর পেয়ে শোকাহত পরিবারের বাড়িতে উপস্থিত হয়ে সমবেদনা জানান এবং জানাযা ও দাফনে অংশগ্রহণ করেন, জেলা ইসলামী যুব আন্দোলনের সভাপতি মুফতি ইমরান হোসাইন, সাধারণ সম্পাদক মাও. শাহাদাত হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এছাড়াও ইসলামী আন্দোলনের উপজেলা সহ-সভাপতি মো. খোরশেদ আলম সর্দার, প্রচার ও দাওয়াত বিষয়ক সম্পাদক মো. কামাল গাজী, কালচোঁ দক্ষিণ ইউনিয়নের সভাপতি মাও. শাহাদাত হোসেন, ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের উপজেলা সভাপতি মুফতি মো. আনোয়ার হোসাইন, উপজেলা ছাত্র আন্দোলনের সভাপতি আক্তার হোসন আকন, সাধারণ সম্পাদক মো. আলামিন লিয়নসহ ইসলামী আন্দোলন, যুব আন্দোলন ও ছাত্র আন্দোলনসহ সহযোগি সংগঠনের উপজেলা ও ইউনিয়নের নেতৃবৃন্দ জানাযা ও দাফনে অংশ নেন।

 

সম্পর্কিত খবর