মতলব উত্তরে নিবন্ধিত জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ

স্টাফ রিপোর্টার : মতলব উত্তর উপজেলায় ২০২৩-২৪ অর্থ বছরে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা শীর্ষক প্রকল্পের আওতায় নিবন্ধিত জেলেদের মাঝে এআইজিএ উপকরণ (বকনা বাছুর) বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগ বাছুর বিতরণ কার্যক্রম বাস্তবায়ন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা মোঃ গোলাম মেহেদী হাসান, মতলব উত্তর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মনোয়ারা বেগম, সহকারি মৎস্য কর্মকর্তা মোঃ রাশেদুজ্জামান, সাবেক ইউপি সদস্য ও জেলে প্রতিনিধি ফুলচাঁন বর্মন, মৎস্যজীবি নেতা ইমাম হোসেন সহ স্থানীয় নেতবৃন্দ এবং জেলেরা।

এসময় জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান বলেন, সরকার মৎস্য উন্নয়নে জেলেদের বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করছেন। এর উদ্দেশ্য হল যাতে করে জেলেরা নিষিদ্ধ সময়ে জাটকা ও মা ইলিশ মাছ না ধরে। নিষিদ্ধ সময় ইলিশ আহরণ করলে ইলিশ বৃদ্ধি হবে না।

তাই সরকার বিনামূল্যে নিবন্ধিত জেলেদের মাঝে খাদ্য সামগ্রী এবং বিকল্প কর্মৎসংস্থানের জন্য গরু, বাছুর, ছাগল, সেলাই মেশিন ও বৈধ জাল দিয়ে থাকেন। তাই আমরা আশা করবো সরকারী এসব উপকরণ সঠিক ভাবে পরিচর্যা করে আপনারা লাভবান হবেন এবং নিষিদ্ধ সময়ে জাটকা ও মা ইলিশ আহরণ থেকে বিরত থাকবেন।

সম্পর্কিত খবর