চাঁদপুর আলোকিত প্রজন্মের উদ্যোগে শেখ রাসেল শিশুতোষ উৎসব

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর পৌরসভার ব্যবস্থাপনায় এবং আলোকিত প্রজন্মের উদ্যোগে শেখ রাসেল শিশুতোষ উৎসব উদযাপন করা হয়েছে।

গতকাল ২ডিসেম্বর (শনিবার) চাঁদপুর পুরান বাজার ডিগ্রী কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠানের প্রথম সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি।

প্রশ্নোত্তর পর্বে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন নতুন কারিকুলাম বিশ্বমানের। আমরা চাই আমাদের এ নতুন প্রজন্ম বিশ্বাস সাথে খাপ খাইয়ে শিক্ষা লাভ করবে। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সফট স্কিল কমিউনিকেশন ইত্যাদি ক্ষেত্রে তারা দক্ষতা অর্জন করবে। নতুন কারিকুলাম এর মাধ্যমে তারা আনন্দের সাথে শিক্ষা লাভ করবে। তারা দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠবে।

তিনি আরও বলেন, শিক্ষা হবে জব মার্কেট ওরিয়েন্টেড। জাতীয় বিশ্ববিদ্যালয় কতগুলো প্রফেশনাল কোর্স চালু করেছে। যার মাধ্যমে শিক্ষার্থীরা দক্ষতা অর্জন করে কর্মক্ষেত্রে নিয়োগ হবে।

পরে প্রতিযোগিতায় প্রতিযোগীদের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর পুরান বাজার ডিগ্রী কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার।

দ্বিতীয় পর্বে শেখ রাসেলের উপর আলোচনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লার চেয়ারম্যান প্রফেসর জামাল নাসের, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার।

 

সম্পর্কিত খবর