শাহতলী জোবাইদা বালিকা উবি’র প্রধান শিক্ষক নয়ন দাসের বিদায় সংবর্ধনা

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমদপুর ইউনিয়নের উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস এর বিদায় উপলক্ষে সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গতকাল ২৯নভেম্বর (বুধবার) সকাল ১১টায় বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মোসা: রুবিনা আক্তার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী বক্তব্যে বলেন, এ প্রতিষ্ঠানটি নারী শিক্ষার উন্নয়নে বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম এটি আহমেদ হোসাইন রুশদী সাহেব প্রতিষ্ঠা করেছেন।তোমরা এখানে উচ্চ শিক্ষা গ্রহন করে দেশের সেবায় নিয়েজিত করবে এবং স্মাট বাংলাদেশ গড়ে তুলবে । আমি বিদায়ী প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস সাহেবকে ছাড়তে চাইনি। তিনি অনেক ভালো ,

দক্ষ ও বিনয়ী প্রধান শিক্ষক ছিলেন। প্রায় ৪বছর ২মাস উনি দক্ষতার সহিত ভালো ভাবে বিদ্যালয় পরিচালনা করেছেন। উনার দক্ষতা, মানবিকতা এবং প্রতিষ্ঠানের প্রতি ভালোবাসা ছিল। উনি উদার মনের মানুষ। তিনি সব সময় প্রতিষ্ঠানের জন্য ভেবেছেন। নয়ন সাহেব খুবই আন্তরিক মানুষ ছিলেন।উনার পরবর্তী কর্মস্থল হচ্ছে বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয় । আশা করছি সেখানেও উনি ভালো করবে ।

তিনি বলেন, তোমাদের বিদ্যালয়ে আসার পথে বা কিংবা বাড়ীতে ইভটিজিং করলে আমাকে জানাবে। আমি কঠোর ব্যবস্থা গ্রহন করব। তোমরা যারা এসএসসি পাস করবে তারা তোমাদের পাশের শাহতলী জিলানী চিশতী কলেজে ভর্তি হবে। এ কলেজে শিক্ষার মান অনেক ভালো। এ বছর এ কলেজর ৬জন এ+সহ সাফল্যজনক ফলাফল অর্জন করেছে। তোমরা এ কলেজে ভর্তি হলে উপবৃত্তিসহ সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করবো ।জিলানী চিশতী কলেজ তোমাদের জন্য খুবই নিরাপদ। তোমরা এখানে ভর্তি হবে। এতে সময় ও অর্থ সাশ্রয় হবে। তোমাদের আইটিতে দক্ষ হতে হবে।কম্পিউটার শিখতে হবে। তোমাদের কোন সমস্যা হলে আমাকে জানাবা। তোমরাই স্মাট বাংলাদেশের কারিগর হবে।

তিনি বলেন, এই প্রতিষ্ঠানসহ এ এলাকার সকল প্রতিষ্ঠানে ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মান করা হয়েছে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি এমপি কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।
২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবুল কালাম আজাদের পরিচালনায় আমন্ত্রিত অতিথি হিসেব বক্তব্য রাখেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ মো: হারুন-অর রশিদ, উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ে বিদায়ী প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস, জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোহসিন উদ্দিন, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সপ্রাবি’র প্রধান শিক্ষিকা মোসা: তহমিনা আক্তার, ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের মহিলা মেম্বার মিসেস ফিরোজা বেগম।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো: ইদ্রিস আলী, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন এসএসসি পরীক্ষার্থী রাহেলা আক্তার শান্তা, পরীক্ষার্থী হালিমা আক্তার, ৯ম শ্রেনির ছাত্রী প্রিয়া রানী ধর।

অনুষ্ঠানে বিদ্যালয়ের পক্ষ থেকে উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের বিদায়ী প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস কে ফুলেল শুভেচ্ছা জানান ও উপহার প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ অন্যান্য অতিথিবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মেহেরুনেছা, সিনিয়র শিক্ষক মো: ইদ্রিস আলী, সহকারি শিক্ষক দীপঙ্কর দে, সহকারি শিক্ষক মো: নেছার আহমেদ খান, সহকারি শিক্ষক মাওলানা আব্দুল মান্নান, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: দিদার হোসেন মিজি, ৩০নং মধ্য শাহতলী কাদেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো: নজরুল ইসলাম খান, শাহতলী জিলানী চিশতী কলেজের অফিস ইনচার্জ মো: রানা সরকার, বিদ্যালয়ের খন্ডকালীন শিক্ষক মো: মেহেদী হাসান, খন্ডকালীন শিক্ষক শারমিন আক্তারসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠান শেষে দোয়ার আয়োজন করা হয়। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের নবম শ্রেনির ছাত্রী মিম আক্তার।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মোসা: রুবিনা আক্তার। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

উল্লেখ্য, বিদায়ী প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাস ৩০নভেম্বর ২০২৩ইং তারিখ বলাখাল চন্দ্রবান বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে যোগদান করার কথা রয়েছে।

সম্পর্কিত খবর