চাঁদপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারকে প্রশাসনের আর্থিক সহযোগিতা

চাঁদপুর খবর রির্পোট: চান্দ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের আবেদনের প্রেক্ষিতে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার চান্দ্রা ইউনিয়নের ৮নং ওয়ার্ড দক্ষিণ বালিয়া গ্রামের রওশন আলী মিজি বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করে প্রাথমিকভাবে আর্থিক সাহায্য প্রদান করেন ।

সদর উপজেলার ১২ নং চান্দ্রা ইউনিয়নের ৮নং ওয়ার্ড দক্ষিণ বালিয়া গ্রামের রওশন আলী মিজি বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডের বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ খানজাহান আলী কালু পাটোয়ারী ২৫ নভেম্বর দিবাগত গভীর রাতে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার শাখাওয়াত জামিল সৈকত কে অবগত করেন।

২৬ নভেম্বর (রবিবার) সকাল ৯টায় এলাকার স্থানীয় রওশন আলী মিজি বাড়িতে এসে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেছেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকত।

পরে চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার ক্ষতিগ্রস্ত তিনটি পরিবারের প্রতিটি পরিবারকে নগদ ১০ হাজার টাকা এবং ৩০ কেজি চাউলের একটি করে বস্তাসহ কম্বল বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন, ১২ নং চান্দ্রা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ খানজাহান আলী কালু পাটোয়ারীসহ এলাকার গণমান্য ব্যক্তিবর্গ।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মোঃ খান জাহান আলী কালূ পাটোয়ারী জানান, অগ্নিকাণ্ডের খবর শুনে তাৎক্ষণিক আমি ফায়ার সার্ভিসের কর্তৃপক্ষকে অবগত করি এবং সাথে সাথেই অগ্নিকাণ্ডের খবর উপজেলা নির্বাহী অফিসার মহোদয়কে জানাই।

এরই সুবাদ উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকত স্যারর আজ সকালে প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবার গুলোকে ১০হাজার টাকা করে আর্থিক সাহায্য ও চাউলসহ কম্বল বিতরণ করেন।

ইউপি চেয়ারম্যান বলেন, উপজেলা নির্বাহী অফিসার সরজমিনে অনুসন্ধান করে ক্ষয়ক্ষতির পরিমাণ কি হতে পারে সেই ব্যাপারে ওনাদের অবগত করার জন্য বলেন।

এদিকে, এলাকার সুশীল সমাজ, ইউপি চেয়ারম্যান মোঃ খানজাহান আলী কালু পাটোয়ারীসহ চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকত ও সংশ্লিষ্ট প্রশাসন জরুরী ভিত্তিতে ক্ষতিগ্রস্ত পরিবার গুলোর মাঝে মাঝে তাৎক্ষণিক যে সহযোগিতা করায় উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্ট প্রশাসনের কাছে, ক্ষতিগ্রস্ত পরিবার ও এলাকাবাসী কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

 

সম্পর্কিত খবর