সাপ্তাহিক চাঁদপুর কাগজের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

চাঁদপুর খবর রির্পোট : চাঁদপুর জেলা শহর থেকে প্রকাশিত সাপ্তাহিক চাঁদপুর কাগজ পত্রিকা ১৯বছরে পদার্পণ উপলক্ষে ফুলেল শুভেচ্ছা , আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠিত হয়েছে।

২৭নভেম্বর (সোমবার) সন্ধ্যায় চাঁদপুর প্রেসক্লাব রোডস্থ দৈনিক চাঁদপুর খবর পত্রিকার কার্যালয়ে পত্রিকার সম্পাদক ও প্রকাশক মুনাওয়ার কানন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সাপ্তাহিক চাঁদপুর কাগজ প্রকাশিত হচ্ছে। আমাদের পত্রিকা জগৎ, খুবই চ্যালেঞ্জিং। সাপ্তাহিক পত্রিকা প্রকাশ করা অনেক কঠিন। কারন সাপ্তাহিকের আয় কম। চাঁদপুরের দৈনিক পত্রিকা গুলো খুবই সমৃদ্ধ। পত্রিকায় যারা কাজ করে, এটা কাজটা নেশার মত। আমরা সাংবাদিকতাকে নেশা ও পেশা হিসেবে নিয়েছি। পত্রিকা নিয়মিত প্রকাশনা করা খুবই চ্যালেঞ্জিং। চাঁদপুরের সাংবাদিকরা ঐক্যবদ্ধ এবং এটা আমাদের ধরে রাখতে হবে ।

তিনি বলেন, সাপ্তাহিক চাঁদপুর কাগজের অনুষ্ঠান আমার পত্রিকা অফিসে করেছে এবং আপনারা এসেছেন এজন্য আপনাদের ধন্যবাদ। আমি পত্রিকা প্রকাশনা করাকে চ্যালেঞ্জিং হিসেবে নিয়েছি। চাঁদপুর কাগজের জন্মদিন, এটা আমাদের জন্য আনন্দের। একটা পত্রিকা ১৯বছরে পদার্পণ করা বড় প্রাপ্তি। সম্পাদক কানন ভাইয়ের সাংবাদিকতার বর্ণাঢ্য ক্যারিয়ার রয়েছে। কানন ভাই এ পত্রিকাটি এগিয়ে নিয়ে যাবে। সাংবাদিকদের কাজ হলো সংবাদ প্রকাশ করা। চাঁদপুর কাগজের প্রকাশনা অব্যাহত থাকবে, এর সফলতা কামনা করছি।

তিনি আরো বলেন, এ পেশায় টিকে থাকা আরো কঠিন হয়ে উঠেছে। সকল প্রতিকূল অবস্থাতে সাপ্তাহিক চাঁদপুর কাগজ প্রকাশ হচ্ছে। এটা পত্রিকার বড় অজন ।

দৈনিক আলোকিত চাঁদপুর পত্রিকার বার্তা সম্পাদক মিজান লিটনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দৈনিক চাঁদপুর শপথ পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাদের পলাশ, দৈনিক আলোকিত চাঁদপুর এর সম্পাদক ও প্রকাশক জাকির হোসেন ।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর পলিটেকনিক ইনস্টিটিউট এর শিক্ষক ইঞ্জিনিয়ার মো: খোরশেদ আলম খান, বাংলাদেশ মাধ্যমিক সহকারি শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সভাপতি ও চাঁদপুর লেখক পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মো: জাহাঙ্গীর হোসেন, চাঁদপুর জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল, দৈনিক প্রিয় চাঁদপুরের প্রধান সম্পাদক মোহাম্মদ বিপ্লব সরকার,সোনালী চাঁদপুর নিউজের ব্যবস্থাপনা সম্পাদক জসিম উদ্দিন মিলন, চাঁদপুর সময় পত্রিকার বার্তা সম্পাদক ও সোনালী চাঁদপুর নিউজের সম্পাদক এস আর শাহালম, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার মফস্বল সম্পাদক এম এম কামাল, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার যুগ্ম বার্তা সম্পাদক মো: ইসমাইল হোসেন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার চীপ রির্পোটার সাঈদ হোসেন অপু চৌধুরী, বিশেষ প্রতিনিধি মো: ইব্রাহিম খান।

এসময় উপস্থিত ছিলেন, দৈনিক আলোকিত চাঁদপুর পত্রিকার স্টাফ রির্পোটার আমির হোসেন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার কম্পিউটার ইনচার্জ ও সিনিয়র স্টাফ রির্পোটার মো: মোহসিন হোসাইন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সিনিয়র স্টাফ রির্পোটার মো: রানা সরকার, ম্যানেজার মানিক দাস, অফিস সহকারি মো: হযরত আলী সহ অন্যান্যরা।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দৈনিক চাঁদপুর খবর পত্রিকার মফস্বল সম্পাদক এম এম কামাল।

অনুষ্ঠানে সাপ্তাহিক চাঁদপুর কাগজ পত্রিকার জন্মদিন উপলক্ষে দৈনিক চাঁদপুর খবর পত্রিকার পক্ষ থেকে সাপ্তাহিক চাঁদপুর কাগজ পত্রিকার সম্পাদক মুনাওয়ার কাননকে ফুলেল শুভেচ্ছা জানান দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী সহ অন্যান্যনা।

আলোচনা সভা শেষে সাপ্তাহিক চাঁদপুর কাগজ পত্রিকা জন্মদিন উপলক্ষে কেক কাটেন প্রধান অতিথি দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী সহ অন্যান্য অতিথিবৃন্দ।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন, সাপ্তাহিক চাঁদপুর কাগজ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মুনাওয়ার কানন। তিনি বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

সম্পর্কিত খবর