চাঁদপুরে ৭৫ কেজি ওজেনের কচ্ছপ উদ্বার

মোঃ ইসমাইলঃ চাঁদপুর সদর উপজেলায় দক্ষিণ বালিয়া ইউনিয়নে ৩ নং ওয়ার্ডে মধ্য বালিয়া গ্রামের ত্রিপুরা জাতি মিলনায়তনে প্রশিক্ষণের পাশে ত্রিপুরা বাড়ির থেকে উদ্বার করে চাঁদপুর মডেল থানা অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ মহসিন ও সদর উপজেলা বন বিভাগ।

গতকাল ২৫ নভেম্বর শনিবার চাঁদপুর সদর উপজেলা বালিয়া ইউনিয়ন মধ্য বালিয়া গ্রাম থেকে কচ্ছপ টি উদ্ধার বন বিভাগের কাছে হস্তান্তর করেন। এ বিষয়ে স্থানীয় ও বাড়ির লোকজন জানান বালিয়া বাজারে মাছ ব্যবসায়ী রাজ্জাকের কাছ থেকে ১৬ হাজার টাকা দিয়ে কিনেছি। আমরা কচ্ছপ টি খাওয়ার জন্য কিনেছি। এটি আমাদের জাতি জন্য একটি মজাদার খাবার। চাঁদপুর মডেল থানা পুলিশ এসে কচ্ছপ উদ্ধার করে নিয়ে যায়।

এ বিষয়ে চাঁদপুর সদর উপজেলা বন বিভাগের কর্মকর্তা মোঃ বিল্লাল হোসেন জানান বালিয়া বাজারে পাশে প্রায় ৭৫ কেজি ওজনে কচ্ছপ পাওয়া সংবাদ পেয়ে সেটি কে উদ্ধার করি। কচ্ছপ টি যাতে তার স্ব স্থানে ফিরে যেতে পারে সেই ব্যবস্থা নিচ্ছি। চাঁদপুর মডেল থানা অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ মহসিন মিয়া জানান, এখানে বিশাল আকার একটি কচ্ছপ দেখে স্থানীয় লোকজন সংবাদ দিলে সাথে পুলিশ পাঠিয়ে উদ্ধার করি। উদ্ধারকৃত কচ্ছপ টি বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়। কচ্ছপটি এক নজরন দেখার উৎসবমূখর জনতা ভির জমায়।

সম্পর্কিত খবর