মতলবে গন কবরস্থান প্রতিষ্ঠার লক্ষে মতবিনিময়

সমির ভট্টাচার্য্য : মতলব দক্ষিণ উপজেলার উপাধি উত্তর ইউনিয়ন পরিষদের নওগাঁও আদর্শ গ্রাম গন কবরস্থান প্রতিষ্ঠার লক্ষে স্থানীয় এলাকাবাসীর সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গত ২৪ নভেম্বর শুক্রবার সকাল ১১টায় নওগাঁও উচ্চ বিদ্যালয়ে সাবেক শিক্ষক মো: ছিদ্দিকুর রহমানের সভাপতিত্বে ও উপাদী উত্তর ইউনিয়ন সেচ্ছা সেবকলীগের সভাপতি মোঃ মোশারফ হোসেন খানের পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ বেতারের সাবেক উপ মহাপরিচালক দানবীর প্রফেসার আবুল বাসার পাটোয়ারী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৫ নং উত্তর উপাধি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও নওগাঁও উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোঃ কাইয়ুম খান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিব্বির আহম্মেদ,

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নওগাঁও ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলনা মোঃ শাহজালাল, ঢাকা বিশ্ব বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মোঃ সোহাগ পাঠান, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক সাংবাদিক রোকনুজ্জামাম রোকন, সহকারী প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম, ২নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ মামুন তালুকদার, বিশিষ্ট ব্যাবসায়ী দেলোয়ার হোসেন, সহকারী শিক্ষক মোঃ শাহ আলম প্রমুখ । এছাড়াও এলাকার শত শত ধর্মপ্রাণ মুসলমান উক্ত মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

প্রফেসার মোহাম্মদ আবুল বাশার পাটোয়ারী নিজ অর্থায়নে এই গণ কবরস্থান করছেন। কবরস্থানের জন্য ১৫০ শতক জমি ক্রয় করা হয়েছে। অচিরেই কবরস্থানের কার্যক্রম চালু হবে বলেও তিনি জানান। কবরস্থানে পাশে একটি এতিমখানাও করা হবে। এসময় তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন উদ্যোক্তা।

সম্পর্কিত খবর