চাঁদপুর-২ আসনে বাবা-ছেলেসহ ১২ জন আ’লীগের মনোনয়নপত্র সংগ্রহ

ফারুক হোসেন : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর -২ ( মতলব উত্তর ও দক্ষিন) আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বাবা-ছেলে ও দুই নারীসহ ১২ জন প্রার্থী। ১৯ থেকে ২১ নভেম্বর পর্যন্ত তারা মনোনয়নপত্র সংগ্রহ ও পূরণ করে দাখিল প্রক্রিয়া শেষ করেছেন।

এদিকে চার- পাচজন ছাড়া রাজনীতির মাঠে সক্রিয় না থাকলেও সংসদ নির্বাচন এলে অনেকে গা-ঝাড়া দিয়ে সংসদ সদস্য প্রার্থী বলে নিজেদের নির্বাচনী এলাকায় জানান দেন। আওয়ামী লীগের মনোনয়নের ক্ষেত্রে এবারো তার ব্যতিক্রম হয়নি বলে অনেকেই মতপ্রকাশ করেন। অন্যদিকে বাংলাদেশ আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম মনোনয়নপত্র সংগ্রহ না করায় তৃণমূল আওয়ামী লীগের সাধারণ নেতাকর্মীরা ক্ষোভ ও হতাশা ব্যক্ত করেন।

সূত্রে জানা যায়, আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব এ্যাডভোকেট মোঃ নুরুল আমিন রুহুল,
জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মনজুর আহমদ, মতলব উত্তর উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, মতলব উত্তর উপজেলার আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মিজানুর রহমান এসি মিজান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য সাজেদুল হোসেন চৌধুরী দিপু, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য এম ইসফাক আহসান সিআইপি,

যুবলীগের মহিলা সম্পাদক ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সদস্য জাঁকিয়া সুলতানা শেফালী, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহ সভাপতি এডভোকেট জেসমিন সুলতানা, রেল শ্রমিকলীগের সভাপতি এডভোকেট হুমায়ুন কবির, জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা অ্যাকাডেমির মসাবেক মহাপরিচালক অধ্যাপক ড. মো. লোকমান হোসেন, বাংলাদেশ কৃষক লীগের ত্রান ও সমাজ কলয়ান বিষয়ক সম্পাদক মোহাম্মদ আমিরুল ইসলাম (খোকা) পাটোয়ারী।

সম্পর্কিত খবর