চাঁদপুরে শান্তিপূর্ণ ভাবে অবরোধ পালিত

মোঃ মহসিন হোসাইন: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি, জামায়াতসহ অন্যান্য রাজনৈতিক দলের ডাকা অবরোধ কর্মসূচি গতকাল ২২ নভেম্বর চাঁদপুরে শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে।

শহরের বিভিন্ন স্থানে পরিদর্শনকালে কোথাও কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটতে দেখা যায় নি। ভোর থেকেই আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি ছিল শহরের বেশ কয়েকটি জায়গায়।

চাঁদপুরে বাবুরহাট, ওয়ার্লেস বাজার, বাস স্ট্যান্ড, কালিবাড়ী সহ পুরান বাজার এলাকায় পুলিশ সদস্যদের সার্বক্ষণিক নিরাপত্তা ছিল এবং সাথে বিজিবি’র টহলে ছিলো। এসময় সকাল থেকেই শহরের বিভিন্ন পয়েন্টে অবরোধ বিরোধী আওয়ামী যুব’লীগের নেতা কর্মীদের উপস্থিতি দেখা গিয়েছে। তারাও মাঠে অবরোধ কর্মসূচি ঠেকাতে বেশ ভালো ভুমিকা রেখেছেন।

তবে, চাঁদপুর বাস স্ট্যান্ড গিয়ে খোঁজ নিয়ে দেখা গেছে গতকাল অবরোধ কর্মসূচির প্রথমদিনে, দূর পাল্লার কোনো যানবাহন চলাচল ছিলনা ।

এসময় শহরের মধ্যে ছোটখাটো যানবাহন গুলোর চলাচল ছিল স্বাভাবিক। ট্রেন ও লঞ্চ চলাচল ছিল পূর্বের দেওয়া সময় সূচি অনুযায়ী। তবে ট্রেনের যাত্রী থাকলেও লঞ্চে আগের মতো যাত্রীর কোনো চাপ ছিল না। অবরোধ কে কেন্দ্র করে দূর পাল্লার যাতায়াতে আতংকে আছেন সাধারণ মানুষজন। তাই মনের মধ্যে ভয় ও শঙ্কা রেখে দূর পাল্লার যাতায়াতে আগ্রহী না সাধারণ মানুষ।

এদিকে শহরের বিভিন্ন স্থানে পরিদর্শনকালে যাত্রী সাধারণকে জানতে চাইলে, তারা জানান এই রকম আতংক নিয়ে আর কতোদিন থাকতে হবে এই বন্দি অবস্থায়। কবে পূনরায় ফিরে পাবে আবার সেই স্বস্তি বোধ। অপেক্ষার প্রহর গুনছে সাধারণ যাত্রীরা।

 

 

সম্পর্কিত খবর