চাঁদপুরে পকেটমারকারীকে গনধোলাই দিল জনতা

মোঃ মহসিন হোসাইন: চাঁদপুর কোর্টের সামনে এক পকেটমার কে ধরে গনধোলাই দিয়ে ছেড়ে দেন জনতা।

গতকাল ২১ নভেম্বর বেলা ১১ টার দিকে চাঁদপুর জেলা কোর্ট প্রাঙ্গণ এরিয়ায় দিন-দুপুরে পকেটমারের ঘটনা ঘটতে দেখা গেছে। চাঁদপুর জজ কোর্টে হাজিরা দিতে আসা এক ব্যক্তির পকেটে হাত ঢুকিয়ে টাকা ও মোবাইল ফোন চিনতাই করার সময় সাধারন মানুষের কাছে হাতে নাতে ধরা পড়ে চাঁদপুর কয়লা ঘাটের স্থানীয় বাসিন্দা মৃত- শফিকের ছেলে সুমন(৩০) নামে এক পকেটমার। সুমন পেশায় একজন রিক্সা চালক । তবে তার ভাষ্যমতে মাঝে মধ্যে এই কাজে লিপ্ত হয় সে। প্রকৃত পক্ষে সুমন নিয়মিত চুরি করেন না বলে জানান ।

এদিকে পকেটমার সুমনকে সাধারণ মানুষ আটক করে নিয়ে এক পর্যায়ে গনধোলাই দিতে থাকে। এমন সময় চাঁদপুর আইনজীবি সহকারী সমিতির লোকজন এসে তাকে জিজ্ঞাসাবাদ করে ও তার জবান-বন্দী নিয়ে কোর্ট প্রাঙ্গণ এরিয়ায় আটককৃত চোর উপাধি দিয়ে ছেড়ে দেন তাকে।

তবে, এটি চাঁদপুর জেলা কোর্ট প্রাঙ্গণ এরিয়ার জন্য নতুন কিছু না। অহরহই এই রকম ঘটনা ঘটছে প্রতিদিন । গত কয়েকদিন পূর্বে কোর্ট প্রাঙ্গণ এরিয়ার ভিতর থেকেই এক সিএনজি চালিত ড্রাইভার জানান, কোর্টের ভিতরে রাখা সিএনজির ব্যাটারি খুলে নিয়ে যায় ছিনতাইকারী। পরে তিনি আবার নতুন করে ব্যাটারি এনে গাড়িটি নিয়ে যেতে সক্ষম হয়। মোবাইল চুরি, টাকা চিনতাই, পকেটমার সহ এ ধরনের ঘটনা প্রতিদিনই যেন কোর্টে আসা সাধারণ মানুষের জন্য হুমকি স্বরূপ হয়ে দাড়িয়েছে। প্রতিদিন ই ২/৪ টি ফোন চুরি করার পাশাপাশি টাকা চিনতাই ও পকেটমার যেন ছিনতাইকারীদের নিত্য দিনের পেশা হয়ে দাড়িয়েছে।

এই নিয়ে কোর্টে হাজিরা দিতে আসা লোকজনের মাঝে আতংক বিরাজ করছে। তাই তারা চাঁদপুর জেলা আইনজীবী এরিয়াকে পকেটমারদের হাত থেকে রক্ষা ও নিরাপদ রাখতে বিজ্ঞ জেলা প্রশাসক ও আইনজীবী সমিতির সভাপতির কাছে আকুতি জানান।

তাই নিরাপদ ও সুষ্ঠ পরিবেশ সৃষ্টি তৈরি করতে চাঁদপুর কোর্ট প্রাঙ্গণ এরিয়া কতৃপক্ষের প্রতি দৃষ্টি আকর্ষণ করছে সাধারন ভুক্তভোগী মানুষ জন।

সম্পর্কিত খবর