চাঁদপুর-কুমিল্লা মহাসড়কে আইদি পরিবহন বৈষম্যের শিকার মালিক পক্ষ

স্বপন কর্মকার মিঠুনঃ চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কে আইদি পরিবহন বৈষম্যে এবং সড়কে নৈরাজ্যর শিকার হওয়ায় বাস মালিক পক্ষের সংবাদ সম্মেলন করেছেন।

সোমবার (২৩-০৯-২০২৪) সকাল ১১ টায় চাঁদপুরের শাহরাস্তি প্রেস ক্লাবে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

আইদি পরিবহনের উপদেষ্ঠা মোঃ হাবিবুর রহমান পাটোয়ারী এমডি মীর পারভেজ আলম সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, কুমিল্লার নোয়াগাঁও চৌমুহনী (জাঙ্গালিয়া) সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই বালু থেকে পরিবহন ষ্ট্যান্ডে অত্যাধুনিক কাউন্টার নির্মানের জন্য প্রায় ১৪ হাজার স্কয়ার বর্গ ফুট ভূমি ভাড়া নেওয়ায় হয়। ওই ষ্ট্যান্ডটি বোগদাদ বাস মালিক কতৃপক্ষ দখল নিয় নেয়।

বোগদাদ পরিবহনের একক আদিপত্য, ক্ষমতার দাপট আর রাজনৈতিক প্রভাবের কারণে অতিতে এই সড়কের অনেক পরিবহন দেওয়ালিয়া হয়ে গেছে। তারি ধারাবাহিকতায় আইদি পরিবহনের বাস কুমিল্লায় প্রবেশে বিভিন্ন ভাবে রাজনৈতিক ও প্রশাসনিক ষড়যন্ত্র চালিয়ে রোড় পারমিট বন্ধ করে দেয়। চলমান সমস্যা আগামী ১ মাসের মধ্যে নিরসন করা না হলে আমরা সাধারণ যাত্রী ও ছাত্রদের নিয়ে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবো।

উপদেষ্টা মোঃ তাজুল ইসলাম জানান,বোগদাদ পরিবহনের চাঁদপুর জেলার আর টি সি অনুমোদন নেই। যে অভিযোগে আইদি পরিবহন কে কুমিল্লায় প্রবেশ করতে দেয়া হচ্ছে না সেই অভিযোগে বোগদাদও চাঁদপুরে প্রবেশ করার কথা নয়। কিন্তু ক্ষমতার দাপটে তারা জোর খাটিয়ে তাদের সার্ভিস চালু রেখেছে।

আইদি পরিবহনের ম্যানেজার মনির হোসেন বলেন,তিনি আরো বলেন, সড়ক নিয়ন্ত্রণকারী কয়েকজন পরিবহন নেতা তাদের আধিপত্য ধরে রাখতে কুমিল্লা সদর আসন আওয়ামীলীগের সাবেক এমপি আ ক ম বাহার উদ্দিন ক্ষমতার অপব্যবহার করে আমাদের উপর বিএনপি জামায়াতের দলিয় সাইন বোর্ড লাগিয়ে কুমিল্লায় রোড পারমিট বন্ধ করে দেয়।

এমডি মীর পারভেজ আলম সংবাদ সম্মেলনে বলেন, আইদি পরিবহনের অর্থয়ানে পেয়ারা বেগম বৃদ্ধাশ্রাম ও হাসপাতাল প্রতিষ্ঠান পরিচালনা করা ছিলো মুখ্য উদ্দেশ্য। কুমিল্লায় অনুমোদন না দেওয়ায় প্রতি মাসে প্রায় ২০ লাখ টাকা ক্ষতিগ্রস্ত হচ্ছে। নিরুপায় হয়ে আমরা চাঁদপুরের সীমানা জগৎপুর থাকে চাঁদপুর পর্যন্ত সার্ভিসটি চালু রেখেছি।

সম্পর্কিত খবর