নবাগত জেলা প্রশাসকের সাথে মুক্তিযোদ্ধাদের মতবিনিময়

গাজী মোঃ ইমাম হাসানঃ চাঁদপুর জেলার নবাগত জেলা প্রশাসক সাথে মোহাম্মদ মোহসীন উদ্দিন এর সাথে মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় সভা ও সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে।

১৭ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে মুক্তিযোদ্ধাদের সাথে এই মতবিনিময় সভাটি সম্পন্ন হয়।

সভায় সভাপতির বক্তব্যে নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ মোহসীন উদ্দিন বলেন স্বাধীন বাংলাদেশে নতুন বাংলাদেশের স্বাদ পেতে আমরা সকল মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে কাজ করতে চাই।সকলে আন্তরিক ভাবে কাজ করলে সত্য প্রতিষ্ঠিত হবে। আমি প্রথমে মহান মুক্তিযুদ্ধে যাঁরা শহিদ হয়েছেন এবং উপস্থিত সকল বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধাভরে শ্রদ্ধা জানাই। আপনাদের বক্তব্যে বলেছেন বিগত সরকারের আমলে জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার, মুক্তিযোদ্ধা সংসদের তিন তিনটি ভবনের আয়-ব্যয়ের হিসাব পান নাই।এই প্রতিষ্ঠান থেকে কোনো মুক্তিযোদ্ধা পরিবারকে আর্থিক সহযোগিতা করে নাই।আর সরকার পতনের পর সারা বাংলাদেশে মুক্তিযোদ্ধা সংসদের কমিটি নেই। সেহেতু জেলা মুক্তিযোদ্ধা সংসদের দায়িত্ব জেলা প্রশাসকের।তিনি তাঁর বক্তব্যে আরো বলেন আমাকে আমার কাজ করতে দেন। আমরা সরকারের পক্ষ হয়ে আপনাদের সেবা করতে এসেছি।

কোনো মুক্তিযোদ্বা বা তার পরিবার যাতে আহত হয়,এমন কাজ করবো না। মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই তে আপনাদের সহযোগিতা লাগবে। যে কোনো ইনফরমেশন থাকলে একান্তভাবে জানাতে পারবেন। আমারা প্রয়োজনে আপনাদের সহযোগিতা নিয়ে কাজ করবো।সকল মুক্তিযোদ্ধাদের নিয়ে কাজ করতে চাই।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আঃ হামিদ মাস্টার, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহাদাত হোসেন সাবু পাটওয়ারী, আঃ মালেক দেওয়ান,অজিত কুমার সাহা, ব্যাংকার মজিবুর রহমান। বক্তব্যের শুরুতে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা ড. কাজী হাসেম নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ মোহসীন উদ্দিনের নিকট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এম এ ওয়াদুদের বিগত বছরের কর্মকান্ডের লিখিত ও বক্তব্য তুলে ধরেন।

এ সময় বীর মুক্তিযোদ্ধা ও জাতীয় সাতারু মোঃ সানা উল্লাহ মিয়াজিসহ প্রায় অর্ধশতাধিক মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে সমাপনী পর্যায়ে নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ মোহসীন উদ্দিন-কে ফুলেল শুভেচ্ছা জানান বীর মুক্তিযোদ্ধারা।

সম্পর্কিত খবর