চাঁদপুর সদর উপজেলা বিএনপির মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার: চাঁদপুর সদর উপজেলা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।১৩ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে জেলা বিএনপির সভাপতির বাসভবন মুনিরা ভবনে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক। এসময় তিনি বলেন,আমাদের ধৈর্যের সাথে সকল কিছু মোকাবেলা করতে হবে । কোন ভাবেই দলের বদনাম করা যাবে না।আপনারা ১৭ বছর অত্যারচার নির্যাতন সহ্য করেছেন। এমন কিছু করবেন না যাতে এতো বছরের ত্যাগ এক নিমিষেই শেষ হয়ে যায়।

তিনি বলেন, দল সুসংগঠিত আছে আরো সুসংগঠিত করতে হবে।দল সুসংগঠিত না থাকলে আমরা ১৭ বছর টিকতে পারতাম না।দলের নেতাকর্মীর বিরুদ্ধে কোন অনিয়মের অভিযোগ আসলে আমরা বিন্দু মাত্র ছাড় দিবো না।জনগণকে সাথে নিয়ে আমাদের আন্দোলন সংগ্রাম নির্বাচনের প্রস্তুতি নিতে হবে।মনে রাখবেন মানুষের ভালোবাসা ছাড়া কোন কিছু অর্জন করা সম্ভব না। কাজেই মানুষের কাছে যান মানুষকে ভালোবাসেন।

তিনি বক্তব্যে বলেন, চাঁদপুর সদর থানার সকল নেতৃবৃন্দ সবাইকে চাঁদপুর জেলা বিএনপির পক্ষ থেকে ধন্যবাদ। আপনারা পত্র পত্রিকায়, সামাজিক যোগাযোগ মাধ্যমে আমার নামে অপপ্রচার ও মিথ্যা তথ্য শুনেছেন। যে ভদ্রলোক আমার নামে ফেসবুকে লিখেছে ওনি একজন বিখ্যাত সাংবাদিক। ওনি একদিন আমাকে ফোন করে বললেন ওনাদের একটা সমস্যা, ওই সমস্যাটা আমি যেন সমাধান করি। আমরা গত শুক্রবার সকলে সহকারে সমাধানের জন্য বসলাম, বসে সমস্যাটা সমাধান করতে পারি না।

কিন্তু ওই ভদ্রলোকের চাচা ওই ভদ্র লোককে বলেছে আমি ওনার সাথে অশোভ আচরন করেছি। ওই জন্যই সে এ পোস্ট দিয়েছে। কিন্তু পোস্টের কোথাও সে লিখে না, আমি জমি দখল করেছি। এটা নিয়ে আপনাদের বিব্রত হওয়ার কোন কারন নেই। পরে ওই সাংবাদিক নিজেই আবার এটার ব্যাখ্যা দিয়েছে। আমরা আপনাদের কথা শুনেছা আবার শুনব। প্রথম কথা হল দল সু-সগঠিত আছে, আরো সু-সংগঠিত করতে হবে। এই ১৭বছরে আমার সহপাঠি এখানে আছে। সকলেই আমাদের চিনা মুখ। আমাদেরকে আরো বেশি যত্নশীল ও সহনশীল হতে হবে, যেন আমরা বিএনপি চাঁদপুরে একটি ভালো সংগঠন এটা আমরা প্রমান করতে হবে।

তিনি বলেন, এখন থেকে আমরা কাগজ-কলমে যাব। যদিও পরিমান কমও হয়, যদি ১টি সংবাদ আমাদের কানে আসে তাহলে এক বিন্দু পরিমান ছাড় দিব না। আপনারা কেউ ইউনিয়ন পরিষদের অফিসে গিয়ে আপনারা কাউকে বিব্রত করবেন না, যদি আপনাদের কথা বলার দরকার হয়।

ইউনিয়নের সভাপিত সাধারণ সম্পাদক আছে তাদের সাথে কথা বলবেন, তারা আপনাদের সমস্য সমাধানের চেষ্টা করবে। যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল আপনারা যাবেন না। ক্লিয়ার বার্তা কিন্তু। আপনারা মহিলা দলকে সংগঠিত করেন, ছাত্রদলের দিকে নজর দিন, আপনারা বিএনপির ওয়ার্ড কমিটির গঠন করেন। যেখানে যেখানে কমিটি দুর্বল আছে, ইউনিয়ন বিএনপির কমিটি। সেগুলো থানা কমিটি আপনাদের জানাবে কোন কোন ইউনিয়নে কাজ করবে। এক সময় আমাদের আন্দোলন ছিল শুধু আওয়ামীলীগের বিরুদ্ধে, এখন আমাদের আন্দোলন করতে হবে ত্রিমূর্খী।

সুতরাং জনগনকে সাথে নিয়ে আমরা যেন আগামী দিনে আন্দোলন, সংগ্রাম, সম্মেলন করতে পারি। আগামী ৬মাসের মধ্যে আমাদের দল আরো শক্তিশালী হবে। পতিত শেখ হাসিনার একটা বক্তব্য ফাঁস হয়েছে, সে বলেছে সে এখনো প্রধানমন্ত্রী আছে। এখনো স্বপ্ন দেখছে। আমরা কোনটাই ছোট করে দেখব না। আমাদের সকল নেতৃবৃন্দের কাছে আমার অনুরোধ আপনারা আজকে যারা থানার ১৪টি ইউনিয়নের সকল নেতৃবৃন্দের কাছে ক্লিয়ার বার্তা আর কোন দুষ্টদের ছাড় দেওয়া হবে না। কারন দুষ্টু গরুর চেয়ে শূণ্য গোয়াল ভালো। শুন্য গোয়াল নিয়েও অনেকে সাকসেস হয়েছে।

চাঁদপুর সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশনের সভাপতিত্বে ও সিনিয়র সহ-সভাপতি অ্যাড. জাকির হোসেন ফয়সালের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্যাহ সেলিম, সহ-সভাপতি দেওয়ান মোঃ সফিকুজ্জামান, সিনিয়র যুগ্ম সম্পাদক সেলিমউস সালাম, সাংগঠনিক সম্পাদক বিশেষ পিপি এড:শামছুল ইসলাম মন্টু, যুগ্ম সম্পাদক আক্তার হোসেন মাঝি।

সভায় এছাড়াও সদর উপজেলা ও ইউনিয়ন বিএনপির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।এসময় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভার শুরুতে পবিত্র কুরআন তেলওয়াত করেন বালিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক হাফেজ ওলি আহমেদ।

সম্পর্কিত খবর