মতলবে মিনি ড্রেজারে কৃষি জমির মাটি উত্তোলনে প্রতিবাদ : যুবককে মারধর

স্টাফ রিপোর্টার : চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার উপাদী দক্ষিণ ইউনিয়নে কৃষি জমি থেকে অবৈধভাবে মিনি ড্রেজার দিয়ে দিনের পর দিন অবাধে মাঁিট ও বালু উত্তোলন করছে। জেলা আইনশৃঙ্খলা মিটিং এ অবৈধভাবে মিনি ড্রেজার দিয়ে বালু উত্তোলনের ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তাকে কঠোরভাবে নির্দেশনা দেয় জেলা প্রশাসক।

মতলব দক্ষিণ উপজেলা এসিল্যান্ডের নির্দেশে ঘটনাস্থলে ভূমি অফিসের কর্মকর্তা ছুটে যান। এ সময় অবৈধভাবে বালু উত্তোলনের ঘটনার সোহেল বেপারী প্রতিবাদ করলে প্রতিপক্ষ ড্রেজার মালিক বাসার বেপারীর ও প্রবাসী মামুনের নির্দেশে তার লোকজন এসে তাকে বেদম মারধর করে আহত করে।

এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে চাঁদপুর সরকারী জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করায়। এই ঘটনায় এলাকায় দু’পক্ষের মাঝে ব্যাপক উত্তেজনা বিরাজ করতে দেখা যায়। কৃষি জমিগুলোর মাটিঁ কাটার ফলে আশপাশের কৃষকদের জমি ভেঙ্গে পরছে ও নষ্ট হয়ে যাচ্ছে।

গত বৃহস্পতিবার স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতিমা সুলতানাকে অবহিত করলে তিনি ঘটনাস্থলে উপাদী (দ:) ভুমিকর্তা আবদুল লতিফকে পাঠিয়ে ড্রেজার বন্ধ করেন।

এসময় সেখানে ইউনিয়ন স্বাস্থ্য কর্মকর্তা মো: আলী, পরিষদের দফাদার শিপন, সদস্য বিল্লাল উপস্থিত ছিলেন। কিন্তু প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে শুক্রবার সকাল থেকে ড্রেজার মালিক বাসার বেপারী করবন্ধ করইল্লার বিলে মিনি ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে চৌরাস্তার পাশে সৌদি প্রবাসী মামুন ও হারুনের জায়গা ভরাট করে। ভরাটকৃত জায়গা নিয়ে দীর্ঘদিন যাবত দুই প্রবাসী মাঝে দ্বন্দ্ব চলে আসছিল।

এক্সিডেন্টের নির্দেশের রবিবার দুপুরে ভূমি কর্মকর্তা পুনরায় ঘটনাস্থলে গিয়ে ড্রেজার বন্ধ করতে গেলে বহিরাগত যুবকরা আসলে দুই পক্ষের মাঝে মারামারি ঘটনাটি ঘটে ও উত্তেজনা সৃষ্টি হয়। স্থানীয় যুবকদের হাতে আহত হওয়া সোহেল বেপারী শাহ মোহাম্মদপুর ইউনিয়নের মহামায়া বাজার সংলগ্ন বেপারি বাড়ি দেলোয়ার হোসেনের ছেলে। এদিকে এই ঘটনায় দুই পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করেছেন বলে জানা যায়।

সম্পর্কিত খবর