চাঁদপুরে পুলিশ বিভাগে বছরের পর বছর একই কর্মস্থলে পুলিশ অফিসাররা

চাঁদপুর খবর রিপোর্ট : চাঁদপুর জেলা পুলিশ বিভাগে বছরের পর বছর একেই স্টেশনে কর্মরত রয়েছে পুলিশ অফিসাররা(এসআই ,এএসআই ও কনস্টেবল পর্যন্ত) ।

আকঁড়ে আছেন একেই পদে । আসছে নানা তথ্য । গেল পতিত আওয়ামীলীগ সরকারের আমলে পোস্টিং হওয়া এসব পুলিশ অফিসাররা এখনও পদ দখল করে আছেন । বিগত পতিত সরকারের নির্বাচনে সহযোগিতা করেছেন । অনেকে মিথ্যা মামলা দিয়ে বিএনপি,জামাতের নেতাকর্মীকে হয়রানি করেছে ।

এমন অভিযোগও রয়েছে তাদের বিরুদ্ধে । গতকাল ৭ আগষ্ট দৈনিক চাঁদপুর খবর পত্রিকায় চাঁদপুরের পুলিশ বিভাগে রদবদল জরুরী র্শীষক প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে নানা তথ্য আসছে দৈনিক চাঁদপুর খবর কর্তৃপক্ষের কাছে ।

চাঁদপুর মডেল থানা কর্মরতদের নতুন তথ্য আসছে । তিনবছরের বেশী সময় চাঁদপুর মডেল থানায় পদ আকঁড়ে আছেন এসআই শাহজাহান,এসআই লোকমান,এসআই মকবুল ও এএসআই মহিউদ্দিন ।

চাঁদপুর জেলা পুলিশ অফিসের আরআই এর মাধ্যমে তথ্য নিয়ে ৩ বছরের অধীক সময়ে চাকুরীরত পুলিশ কর্মকর্তা-কর্মচারীদের রদবদলের দাবী জানিয়েছে নাগরিক সমাজ । চাঁদপুর জেলা দক্ষ পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলামের কাছে এই দাবী জানান নাগরিক সমাজ । তবে গত দুই সপ্তাহে চাঁদপুর জেলা পুলিশের ৮টি থানার এসআই ও এএসআই একটি অংশকে জেলার মধ্যে রদবদল করা হয়েছে । চাঁদপুরের নবাগত ওসি হিসেবে যোগদান করেন মতলব উত্তরের ওসি আলমগীর হোসেন রনি ।

তিনি একজন দক্ষ ওসি হিসেবে সর্বমহলে পরিচিত রয়েছে । মতলব দক্ষিণ ওসি হিসেবে পদোন্নতি পেয়েছেন সালেহ আহমেদ । তিনি সেখানে ওসি তদন্ত হিসেবে ছিলেন । অপরদিকে চাঁদপুর জেলা পুলিশ সুপার কার্যালয়ে অবস্থিত ডিবির ( গোয়েন্দা শাখার )ওসি এনামুল চৌধুরী সিলেটে বদলী ও চাঁদপুর মডেল থানার সেকেন্ড অফিসার এসআই অফিসার হুমায়ুন কবির পঞ্চগর জেলা পুলিশে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে । গতকাল ৬ সেপ্টেম্বর চাঁদপুর জেলা পুলিশের নির্ভরযোগ্য সূত্র দৈনিক চাঁদপুর খবরকে তথ্য নিশ্চিত করেছে ।

জানা গেছে, চাঁদপুর ডিবির ( গোয়েন্দা শাখার )ওসি এনামুল হক চৌধুরী দীর্ঘদিন চাঁদপুরে কর্মরত ছিলো । তার দায়িত্বকালীন ডিবিতে সফলতা ছিলো না তেমন । শুধু রুটিন দায়িত্ব পালন করেছেন মাত্র । মাদক বিরোধী অভিযান দেখা যায়নি চোখে পড়ার মতো । তার অধীনের এসআই ও এএসআইরা তদন্তসহ নানা অভিযানে বির্তকে জড়িয়ে পড়ে ।যদিও ওসি বদলী হলেও বির্তকিত এসআই ও এএসআইরা এখনো বহাল তবিয়তে আছেন ।অবশেষে ডিবির ( গোয়েন্দা শাখার )ওসি এনামুল হক চৌধুরী সিলেটে বদলী করা হলো ।

অপর দিকে চাঁদপুর মডেল থানার সেকেন্ড অফিসার এসআই অফিসার হুমায়ুন কবিরকে সম্প্রতি পুলিশ হেডকোয়ার্টার থেকে পঞ্চগর জেলা বদলী করা হয় । যদিও তিনি পুলিশ হেডকোয়ার্টারের নির্দেশ উপেক্ষা করেন । কারণও ছিলো তখন পরিস্থিতি স্বভাবিক ছিলো না । তাই মডেল থানায়ই অবস্থান করেন । পরবর্তীতে এখন তাকে স্ট্যান্ড রিলিজ করা হলো । তিনি অবশেষে গত পরশু মডেল থানা থেকে ছাড়পত্র নিয়ে পঞ্চগর জেলায় যোগদান করেন ।

জানা গেছে, চাঁদপুর জেলা পুলিশ বিভাগে ব্যাপক রদবদল জরুরী হয়ে পড়েছে । প্রতিটি থানায় ও জেলা পুলিশ সুপার কার্যালয়ে বিগত পতিত আওয়ামীলীগ সরকারের আমলে পোষ্টিং পাওয়া পুলিশ অফিসাররা বছরের পর বছর একই স্টেশনে চাকুরী করছেন । অনেকের বিরুদ্ধে জেলা পুলিশ অফিসে রয়েছে বিস্তর অভিযোগ । কিন্তু কোন ব্যবস্থা নেওয়া হয়নি কিংবা বদলী করা হয়নি কিংবা বিভাগীয় ব্যবস্থাও নেওয়া হয়নি ।

বহাল তবিয়তে পদ আকড়ে আছেন বছরের পর বছর একেই স্টেশনে । অনেকের আছেন ঘুরে ফিরে একেই জায়গায় আছেন তদবিরের জোরে । চাঁদপুর জেলা পুলিশ অফিসের আরআই এর মাধ্যমে তথ্য নিয়ে ৩ বছরের অধীক সময়ে চাকুরীরত পুলিশ কর্মকর্তা-কর্মচারীদের রদবদলের দাবী জানিয়েছে নাগরিক সমাজ । চাঁদপুর জেলা দক্ষ পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলামের কাছে এই দাবী জানান নাগরিক সমাজ ।

চাঁদপুর জেলা পুলিশ বিভাগে এবং ৮টি থানা ,ডিবি ও অন্যান্য দপ্তরে ২/৩ বছরের বেশী সময় কিংবা তার অধীন সময়ে চাকুরী করছেন কিংবা একেই পদ আকঁড়ে আছেন কিংবা কোন অনিয়ম রয়েছে এমন সংক্রান্ত তথ্য থাকলে দৈনিক চাঁদপুর খবর কর্তৃপক্ষকে জানানোর অনুরোধ করা হলো ।

সম্পর্কিত খবর