মতলব উত্তরে দূর্গাপুর ইউনিয়নে বিএনপির আলোচনা সভা

স্টাফ রিপোর্টার : মতলব উত্তর উপজেলার ৫নং দূর্গাপুর ইউনিয়ন এর ৭ ও ৮নং ওয়ার্ড বিএনপি ও সহযোগী অঙ্গসংগঠনের আয়োজনে বিএনপি’র ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলন শহীদদের এবং সারা বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় নিহতদের স্বরনে মিলাদ, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার দূর্গাপুর ইউনিয়নের আনন্দবাজারে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাবেক তথ্য ও সংস্থাপন প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মরহুম নুরুল হুদার জ্যেষ্ঠ পুত্র ও চাঁদপুর জেলা বিএনপি যুগ্ম সাধারণ সম্পাদক তানভীর হুদা।

প্রধান অতিথির বক্তব্যে তানভীর হুদা বলেন, ১৭ বছরের জ্বালা ১৭ দিনে মিটাতে চাইলে হবে না, ধৈর্য ধরতে হবে। গত স্বৈরাচারী ও ফ্যাসিবাদী সরকারের আমলে অনেক হমলা মামলার শিকার হয়েছি। বিএনপির অনেক নেতা ১৪’শ থেকে ১৫’শ মামলার আসামী হয়েছে। অনেক নেতা কর্মী ঈদে, জানাজায়, আত্মীয়-স্বজনের অসুস্থতায়ও আসতে পারেনি। তাই বলে ১৭ বছরের বিএনপি’র জনপ্রিয়তা এক পারসেন্ট কমাতে পারেনি, বরং জনপ্রিয়তা আরো বেড়েছে।

তিনি আরো বলেন, আপনারা দেখেছেন গত ৫ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের তোপের মুখে স্বৈরাচারী শেখ হাসিনা নেতাকর্মীকে ফেলে রেখে আত্মীয়-স্বজন নিয়ে দিল্লিতে পালিয়ে গেছেন। কিন্তু আমাদের নেত্রী মানবতার মা বেগম খালেদা জিয়া বহু হামলা, মামলার শিকার হয়েছেন, জেল খেটেছেন তারপরও তিনি দেশ ত্যাগ করেননি। শেখ হাসিনা দিল্লিতে বসে নানা ষড়যন্ত্রের লিপ্ত হচ্ছে। এ ষড়যন্ত্রের বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে। একসাথে সবাইকে এ ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে।

তানভীর হুদা বলেন, বিএনপির সাধারণ মানুষের কথা চিন্তা করে রাজনীতি করে, বিএনপি’র ভীত হচ্ছে সাধারণ মানুষ। আমার পিতা মরহুম নুরুল হুদা সাহেব সাধারণ মানুষের কাছে গিয়ে মতলবের বিএনপি প্রতিষ্ঠা করে গিয়েছেন। মানুষের মনের আস্তা করে নিয়েছে।

দূর্গাপুর ইউনিয়ন ৮নং ওয়ার্ড বিএনপির সভাপতি সুলতান মোল্লার সভাপতিত্বে ও উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক কবির মজুমদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন, মতলব দক্ষিণ উপজেলা বিএনপির সাবেক সভাপতি বিল্লাল হোসেন মৃধা, চাঁদপুর জেলা বিএনপি সদস্য আব্দুল মান্নান লস্কর, ফরাজীকান্দি ইউনিয়ন বিএনপির সভাপতি ইয়াছিন মোল্লা, কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক জুবায়েদা ইসলাম জেরিন, বিএনপি নেতা আহসান উল্ল্যা,

উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আমির হোসেন আমু, ছেংগারচর পৌর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, সাবেক ছাত্রনেতা জাহাঙ্গীর আলম, উপজেলা তাঁতী দলের সভাপতি আনোয়ার হোসেন মুন্সি, উপজেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক মানিক ফরাজি, দূর্গাপুর ইউনিয়ন যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মহসিন মিয়া, ইউনিয়ন বিএনপি নেতা শরীফ উল্ল্যা ভান্ডারী, সাবেক ছাত্র নেতা কাদির প্রধান।

আলোচনা শেষে মিলাদ পরিচালনা করেন মাওলানা মো. তাইসির আহাম্মেদ, দোয়া পরিচলনা করেন মাওলানা খালেদ সাইফুল্লাহ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন, উপজেলা যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবু সাঈদ মাষ্টার।

সম্পর্কিত খবর