শাহরাস্তি প্রেসক্লাবের উদ্যোগে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

স্টাফ রিপোর্টারঃ শাহরাস্তি উপজেলার বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও গত মঙ্গলবার রাতে প্রবল বৃষ্টি আর জোয়ারের পানিতে বন্যা পরিস্থিতি আবনতি হয়েছে। এখনো গ্রামীণ সড়ক ও ডুবে যাওয়া ঘরবাড়ি থেকে পানি না যাওয়ায় দুর্ভোগ পোহাতে হচ্ছে বন্যা কবলিত মানুষের। এখনো ৭৯ টি আশ্রয় কেন্দ্রে বন্যা দুর্গতরা আশ্রয়ে রয়েছে। শাহরাস্তি উপজেলা প্রশাসন সহ রাজনৈতিক সামাজিক সংগঠনগুলো তাদের ত্রাণ তৎপরতা চালিয়ে যাচ্ছে।

বন্যা পরিস্থিতির অবনতির সাথে সাথে দূর্গতদের পাশে এগিয়ে আসে শাহরাস্তি প্রেসক্লাব। আর্থিক মানসিক ভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। বর্তমানে শাহরাস্তি প্রেসক্লাবের কার্যক্রম অব্যাহত রয়েছে। ১ সেপ্টেম্বর শাহরাস্তি প্রেসক্লাবের উদ্যোগে সীমান্তবর্তী কৃষ্ণপুর এলাকায় অবহেলিত মানুষের মাঝে নগদ অর্থ, শিশু ও বয়স্কদের পোশাক, কয়েল, সাবান, বিছানার চাদর বিতরন করা হয়। ২ সেপ্টেম্বর সুচিপাড়া ডিগ্রি কলেজ ও পঞ্চনগর আইডিয়াল উচ্চ বিদ্যালয়, উঘারিয়া উচ্চ বিদ্যালয় ও আয়নাতলি উচ্চ বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে নগদ অর্থ,

পোশাক, প্রয়োজনীয় ঔষধ, কয়েল, সাবান বিতরণ করা হয়। এসময় শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি মোঃ মঈনুল ইসলাম কাজল ও সাধারণ সম্পাদক স্বপন কর্মকার মিঠুনসহ অন্যান্য নেতৃবৃন্দ আশ্রয় কেন্দ্রে নিয়োজিত কতৃপক্ষের হাতে এসকল সামগ্রী তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন, সুচিপাড়া উঃ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাবিবুর রহমান পাটোয়ারী, ইউনিয়ন বিএনপির সভাপতি আলী আকবর, পঞ্চনগর আইডিয়াল স্কুলের প্রধান শিক্ষক আঃ রহিম, উঘারিয়া উচ্চ বিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত ডাঃ সাব্বির।

শাহরাস্তি প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি সজল পাল, নির্বাহী সদস্য ফয়েজ আহমেদ, যুগ্ম সম্পাদক কামরুজ্জামান সেন্টু, দপ্তর সম্পাদক মহিউদ্দিন, অর্থ সম্পাদক জামাল হোসেন, সাংবাদিক হাসানুজ্জামান, জসিম উদ্দিন, হাসান আহমেদ বাবলু, ফয়সাল আহমেদ, আবু মুসা আল সিহাব, আহসান হাবীব, জাহাঙ্গীর আলম প্রমুখ। গতকাল মঙ্গলবার ৩ সেপ্টেম্বর উপজেলার খিলা বাজার আশ্রয় কেন্দ্রে ও গ্রাম খিলা, ঘুঘুরচপসহ বেশ কয়েকটি এলাকায় ত্রান বিতরণ করা হয়েছে।

এছাড়া শাহরাস্তি উপজেলা প্রশাসন সহ রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলো তাদের ত্রাণ তৎপরতা চালিয়ে যাচ্ছে।

সম্পর্কিত খবর