চাঁদপুর শহরের গুনরাজদীতে জমি দখল করে বাউন্ডারি নির্মাণের অভিযোগ

স্টাফ রিপোর্টার: চাঁদপুর শহরের ১২ ওয়ার্ডে অবস্থিত গুনরাজদী এলাকায় গাজী সড়কের ঢালীবাড়িতে, মান্নান ঢালী গংদের জমি জোর পূর্বক দখল করে বাউন্ডারি দেয়াল নির্মাণের অভিযোগ উঠেছে, একই বাড়ীর মৃত কাদির ঢালীর পুত্র নাছির উদ্দিন ঢালী গংদের বিরুদ্ধে।

এই জমি দখল করে চারপাশে বাউন্ডারি দেয়াল দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
শুক্রবার (৩০ আগষ্ট) শহরের গুনরাজদী এলায় এ ঘটনা ঘটে। অভিযোগকারী অসহায় মান্নান ঢালী জানান, তারা চাঁদপুর (যুগ্ম জেলা জজ) আদালতে একটি ল্যান্ড সার্ভে মামলা দায়ের করেন, যার নাম্বার ছিল ৩৮১১/২০১৫। দীর্ঘদিন মামলাটি চলার পর চলতি বছরের জুন মাসের ২৫ তারিখে বিচারক দীর্ঘ পর্যালোচনা করে মামলাটির একটি রায় ডিক্রি (আদেশ) জারি করেন। এতে বলা হয়

চাঁদপুর সদর উপজেলাধীন সাবেক ৮৮ নং হাল ৯১ নং গুনরাজদী মৌজার নালিশী ভূমির বি.এস ৪৪৪ নং খতিয়ানভুক্ত সি.এস ১০৭ দাগ, বি.এস ১৫৯ দাগ, সি.এস ১০৬, বি.এস ১৬০ দাগ, বি.এস ৫২১ নং খতিয়ানভুক্ত সি.এস ১১৮ দাগ বি.এস ১৪৯ দাগের, এবং বি.এস ৪৫ নং খতিয়ানভুক্ত সি.এস ১০৬ দাগ বি.এস ১৬০ দাগে সর্বমোট উক্ত খতিয়ানের মধ্যে ০.৬৪৮২ শতাংশ ভূমি কর্তন করে বাদী পক্ষের নামে ফরায়েজ মোতাবেক হিস্যানুসারে এক পৃথক বি.এস খতিয়ান করার জন্য ডেপুটি কমিশনার চাঁদপুরকে নির্দেশ প্রদান করা হয়।

এই সংবাদ জানতেপেরে বিবাদী পক্ষ, আমেনা বেগম গং এবং নাছির উদ্দিন ঢালী গংরা একটি দলের নাম ভাঙ্গিয়ে প্রভাব খাটিয়ে তাদের সন্ত্রাসী প্রকৃতির দলবল নিয়ে এই ভুমিটি দখল করে তার চতুর্পাশে বাউন্ডারি দেয়াল নির্মাণ করে। এমনকি এখানে একটি ধর্মীয় প্রতিষ্ঠান ছিল তাও তাদের হাত থেকে রক্ষা পায়নি,তারা সেটি ভেঙ্গে নিয়ে যায় বলেও বাদী পক্ষ জানায়।

এতে বাদী পক্ষ বাধা দিতে গেলে তাদেরকে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ধাওয়া করে প্রাণনাশের হুমকি দিয়ে সেখান থেকে তাড়িয়ে দেয়।

অভিযোগকারী মান্নান ঢালি আরো জানান, তারা নিরুপায় হয়ে ঘটনাস্থল থেকে চলে আসেন।

এমনকি তাৎক্ষণিক চাঁদপুর সদর মডেল থানায় ছুটে যান এবং তাদের সহযোগিতা কামনা করেন। কিন্তু থানা কর্তৃপক্ষ এই মুহূর্তে কোন কিছু করতে পারবে না জানিয়ে তাদের কে আদালতের শরণাপন্ন হওয়ার পরামর্শ দেন।
তাই ভুক্তভোগী মান্নান ঢালী গংরা এই সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা পেতে এবং তাদের নিজ দখলকৃত ভূমি ফেরত পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছেন।

সম্পর্কিত খবর