আশ্বিনপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষসহ চার জনের বিরুদ্ধে অভিযোগ

সমির ভট্রাচার্য্য : চাঁদপুরের মতলব দক্ষিন উপজেলার আশ্বিনপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নান সহ ৪ জন শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে।

সরজমিনে জানা যায়, আশ্বিনপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নান ও সহকারি শিক্ষক ইয়াসিন মিয়াজী, অফিস সহকারী এমরান হোসেন ও ল্যাব সহকারি সোহেল মিয়ার বিরুদ্ধে ঘুষ গ্রহন করে অবৈধ নিয়োগ, শ্লীলতাহানি সহ বিভিন্ন অনিয়মের অভিযোগের ভিত্তিতে বৈষম্য বিরোধী ছাত্র জনতা ও একালাবাসী গত ২ সেপ্টেম্বর সকালে নির্বাহী কর্মকর্তা ফাতিমা সুলতানার কাছে লিখিত অভিযোগ করেন।

এলাকাবাসীর পক্ষে ওই স্কুল এন্ড কলেজের সাবেক ছাত্র আবুল কালাম আজাদ, ইকবাল হোসেন, ছিদ্দিকুর রহমান (নিপ্পন) ও বৈষম্য বিরোোধী ছাত্র আন্দোলনের শাখাওয়াত হোসেন, ও তানজির হাসান অভিযোগপত্র দায়ের করেন।

অভিযোগ সুত্রে জানা যায়, ওই প্রতিষ্ঠানের অধ্যক্ষ আব্দুল মান্নান নিয়ম বহির্ভূত ভাবে মোটা অংকের টাকার বিনিময়ে জাল কাগজপত্র তৈরি করে নিয়োগ দেওয়া সহ স্বজনপ্রীতি ও তিনজন ছাত্রীর শ্লীলতাহানির দায়ে অভিযুক্ত শিক্ষককে স্বপদে আবার পূর্নবহাল করেন । এছাড়াও তার বিরুদ্ধে নগদ অর্থ আত্মসাতের অভিযোগ রয়েছে।

এ বিষয়ে বৈষম্য বিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা বলেন আশ্বিনপুর স্কুল এন্ড কলেজ একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান । বর্তমান অধ্যক্ষের দূর্নিতির কারনে দিন দিন শিক্ষার মান নষ্ট হচ্ছে । তিনি সাবেক সভাপতি ও সাবেক এমপির প্রভাব খাটিয়ে বিভিন্ন অনিয়মকে নিয়মে পরিনত করেছে । আমার শিক্ষার মান উন্নয়নে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি ।

এ বিষয়ে অধ্যক্ষ আব্দুল মান্নান বলেন আমি কোন অনিয়ম করিনি। একটি পক্ষ আমার বিরুদ্ধে নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেছেন । তদন্ত করলেই সত্যিটা বেরিয়ে আসবে ।

সম্পর্কিত খবর