চাঁদপুরে ত্রাণ নিয়ে বন্যার্তদের পাশে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার : একদিকে বন্যা অপরদিকে ভারী বৃষ্টির কারণে দেশের বিভিন্ন জেলার ন্যায় চাঁদপুরে ফরিদগঞ্জ, শাহরাস্তি হাজীগঞ্জ,‌ হাইমচরসহ কয়েকটি উপজেলায় হাজার হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। ‌এবার সেসব বন্যাদুর্গত এলাকার পানিবন্দী মানুষের জন্য ত্রাণ সহায়তা নিয়ে ছুটছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

গত কয়েকদিন ধরে বৈষম্যবিরোধী শত শত ছাত্র কয়েকটি টিমে ভাগ হয়ে জেলার বিভিন্ন প্রত্যন্ত গ্রামে এসব ত্রাণ সহায়তা পৌঁছে দিচ্ছে।

প্রতিশ্রুতিশীল মেধাবী শিক্ষার্থীদের ধারাবাহিক মানবিক কার্যক্রমের অংশ হিসেবে ২৭ আগস্ট মঙ্গলবার চাঁদপুরের কয়েকটি উপজেলায় ত্রাণ সহায়তা কার্যক্রম পরিচালনা করে।

এরমধ্যে বন্যাদুর্গত ফরিদগঞ্জ উপজেলার ৯নং গোবিন্দপুর উত্তর ইউনিয়নের বৃহত্তর ধানুয়া এলাকায় ৫০ পরিবার, শাহরাস্তি উপজেলা রায়শ্রী দক্ষিণ ইউনিয়নের রঘুনাথপুর গ্রামে ১২৫ পরিবার, চাঁদপুর সদর উপজেলার ৮নং বাগাদী ইউনিয়নের ৬ থেকে ৯ নং ওয়ার্ড এবং ৯নং বালিয়া ইউনিয়নের ৭ এবং ৮নং ওয়ার্ডে ১২০ পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়।

প্রাণ বিতরণের এই মানবিক কর্মকান্ডে চাঁদপুরের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবীরা দায়িত্ব পালন করেন।
তারা জানান, দেশের বিভিন্ন জেলার নেয় চাঁদপুরেও অসংখ্য পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। ‌আমরা মানবতাবোধ এবং দায়িত্ববোধ থেকে তাদের পাশে দাড়াচ্ছি। আমাদের স্বেচ্ছাসেবীরা দিনভর মানুষের কাছ থেকে অর্থ সংগ্রহ করে তারপর খাদ্য সহায়তার নিয়ে পানিবন্দী মানুষ দ্বারে দ্বারে ছুট বেড়াচ্ছে। আমরা চাঁদপুরবাসীর প্রতি কৃতজ্ঞ যে, তারা আমাদের বিশ্বাস করে এই মানবিক কাজে নানাভাবে সহায়তা করছেন। ‌ চাঁদপুরে বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তাদের এই মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান শিক্ষার্থীরা।

এদিকে রাত ৮ টায় চাঁদপুরের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইয়াসির আরাফাতের সাথে সাক্ষাৎ করেন। শিক্ষার্থীরা সদর সার্কেলকে তাদের প্রাণ সহায়তা কার্যক্রমের নানা দিক তুলে ধরেন। এ সময় চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইয়াসির আরাফাত শিক্ষার্থীদের ধন্যবাদ জানান।

সম্পর্কিত খবর