মহামায়ার ঐতিহ্যবাহী রুচি হালিম এখন থেকে হানাফিয়া স্কুলের নিকট

স্টাফ রিপোর্টার : অনন্য স্বাদ আর বৈশিষ্ট্যের জন্য চাঁদপুর সদর উপজেলার মহামায়া বাজারে বিল্লাল’র রুচি হালিমের বেশ কদর রয়েছে। মুখরোচক এই হালিমের স্বাদ নিতে চাঁদপুর জেলার বিভিন্ন এলাকার লোকজন এখানে ছুটে আসেন।

সমাজের উচ্চবিত্ত থেকে শুরু করে সীমিত আয়ের মানুষ লোকজনও এখানে ভিড় জমান হালিম খেতে। এমন অনেকেই আছেন, কাজ শেষে তার হালিমের স্বাদ না নিয়ে বাড়ি ফেরেন না। আবার অনেকে প্লাস্টিকের পাত্রে পরিবারের সদস্যদের জন্য পার্সেল নিয়ে যান।বিকেলের পর থেকেই বিল্লালের রুচি এই হালিমের ভ্রাম্যমাণ দোকান ঘিরে ভোজন রসিকদের ভিড় বাড়তে থাকে। রাত ১১টা পর্যন্ত চলে তার হালিম বিক্রি।

সম্প্রতি মধ্য মহামায়া বাজারের ঐতিহ্যবাহী রুচি হালিম স্থান পরিবর্তন করে এখন থেকে পূর্ব মহামায়া বাজার হানাফিয়া উচ্চ বিদ্যালয় সংলগ্ন সিদ্দিক মোক্তার মার্কেটে বিক্রি হচ্ছে। সুস্বাদু ও রুচিশীল এই হালিম প্রস্তুতকারক মোঃ বিল্লাল বলেন কাস্টমারদের সেবার মান আরো ভালোভাবে দেওয়ার জন্য আমি এখানে এসেছি। এখানে গাড়ি পার্কিং ব্যবস্থা ভালো। একসাথে অনেকগুলো গাড়ি রাখা যাবে। খোলামেলা স্বাস্থ্যসম্মত এই পরিবেশে একসাথে বসে অনেকেই তাদের পচন্দের রুচি হালিম খেতে পারবে। মহিলাদের জন্য রয়েছে কেবিন। বাহিরে খোলা আকাশের নিচে বসার ব্যবস্থাও রয়েছে। হালিমের পাশাপাশি তার এক ভাই পরোটা, তুন্দুর রুটি, পান সিগারেটের ব্যবস্থা করেছে।

তিনি আরো বলেন আমি আগে যে খানে হালিম বিক্রি করতাম সেখানে আরেক জন লোক হালিম বিক্রি করতেছে। সে আমার সুনাম নষ্ট করার জন্য ভাই বা আত্নীয় পরিচয় দিলেও সে আমার কেউ না। আমি এখন যে খানে আছি এখানেই আমি হালিম বিক্রি করি। তাই আমার সকল কাস্টমারের প্রতি অনুরোধ আপনারা আমার রুচি হালিম খেতে চাইলে পূর্ব মহামায়া বাজার হানাফিয়া উচ্চ বিদ্যালয় সংলগ্ন সিদ্দিক মোক্তার মার্কেটে চলে আসেন। আমি এখন থেকে এখানে আপনাদের সেবায় নিয়োজিত আছি।

সম্পর্কিত খবর