কচুয়ার পুলিশ কর্মকর্তা মামুন হত্যার ঘটনায় ১২০০জনকে আসামী করে মামলা

বিশেষ প্রতিনিধি: শেখ হাসিনা সরকারের পতনের পর গত ৫ আগস্ট চাঁদপুরের কচুয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মামুনুর রশিদ সরকার (৫১) হত্যার ঘটনায় মামলা হয়েছে। এতে অজ্ঞাত পরিচয় ১ হাজার ২০০ জনকে আসামি করা হয়েছে।

রোববার (২৫ আগস্ট) বিকেলে থানার এসআই মো. দেলোয়ার হোসেন বাদী হয়ে এই মামলা করেন। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান মামলার বিষেয় এসব তথ্য নিশ্চিত করেন।

পুলিশ জানায়, গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ থেকে পদত্যাগের পর ওই দিন বিকেল সাড়ে ৫টার দিকে বিক্ষুব্ধ জনতা কচুয়া থানায় হামলা চালান।

এ সময় থানার ওসিসহ অন্যরা পালিয়ে যাওয়ার সময় এসআই মামুনুর রশিদকে ৩০ থেকে ৪০ জন লাঠি দিয়ে পিটিয়ে পাশের বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ মাঠে নিয়ে আধামরা করে ফেলে যান। পরে সেখান থেকে তাঁকে স্থানীয় লোকজন উদ্ধার করে কচুয়া সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পরে মরদেহের সুরতহাল ও ময়নাতদন্ত শেষে তাঁর মরদেহ গ্রামের বাড়ি কুমিল্লার দেবীদ্বার আবদুল্লাহপুরে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়।

মামলার বিবরণ থেকে জানাগেছে, মামুনুরকে হত্যার পাশাপাশি একদল জনতা লাঠিসোঁটা ও দেশি অস্ত্রশস্ত্র নিয়ে থানায় আক্রমণ করে। এ সময় থানার গাড়ি ভাঙচুর, অস্ত্র-গুলি ও মুঠোফোন লুট করা হয়। যার ক্ষতির পরিমাণ আনুমানিক ১৫ লাখ টাকা।

নিহত পুলিশ মামুনুরের স্ত্রী হাসিনা মমতাজ জানান, আমার স্বামী কেমন ছিল, সবাই জানেন। আমি স্বামী হত্যার বিচার চাই।

ওসি মিজানুর বলেন, মামুনুরকে হত্যার ঘটনায় রোববার বিকেলে কচুয়া থানার এসআই মো. দেলোয়ার হোসেন একটি মামলা করেছেন

সম্পর্কিত খবর