স্কাউট সেচ্ছাসেবীদের টাকা হাতিয়ে নিয়েছেন ফরিদগঞ্জ পৌরসভা’র ক্যাশিয়ার

মামুন হোসাইনঃ ফরিদগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত ক্যাশিয়ার দুর্নীতিবাজ গিয়াস উদ্দিনের বিরুদ্ধে স্কাউট সদস্যদের টাকা আত্মাসাতের অভিযোগ উঠেছে।

উপজেলা স্কাউট সম্পাদক জিয়াউর রহমান জানান, গত রমজানের ঈদ ও কোরবানির ঈদে ফরিদগঞ্জ বাজারের গুরুত্বপূর্ণ সড়কে বিভিন্ন পয়েন্টে স্কাউট ও রোভার সদস্যরা যানজট নিয়ন্ত্রণে কাজ করার পর স্কাউট সদস্যদের যাতায়াত ও খাবার বাবদ ২২ জন স্কাউট সদস্যের জন্য পৌরসভার বরাদ্ধকৃত টাকা ক্যাশিয়ার তুললেও স্কাউট সদস্যদের দেয়া হয়েছে ১৫ জনের টাকা। বাকি ৭ জনের টাকা হাতিয়ে নিয়েছে পৌরসভার ক্যাশিয়ার গিয়াস উদ্দিন।

ঘটনার অনুসন্ধানে জানা যায়, গত রোজার ঈদ ও কোরবানি ঈদকে সামনে রেখে যানজট নিরশনে ফরিদগঞ্জ বাজারের বিভিন্ন পয়েন্টে কাজ করা স্কাউট সদস্যদের জন্য যাতায়াত ও নাস্তা বাবদ ২২ জন স্বেচ্ছাসেবী জন্য ৪৪ হাজার টাকা অর্থ বরাদ্দ ও উত্তোলনের পর স্কাউট সদস্যদের কে দেয়া হয়েছে ৩০ হাজার টাকা। বাকি ১৪ হাজার টাকা হাতিয়ে নিয়েছে ফরিদগঞ্জ পৌরসভার দুর্নীতিবাজ এ ক্যাশিয়ার।

এবিষয়ে সিনিয়র রোভারমেট রেদোয়ান খাঁন জানান, স্কাউট ও রোভার সদস্যরা রোজা রেখে কখনো রোদে পুঁড়ে কখনো বৃষ্টিতে ভিজে শত কষ্ট করে যানজট নিরসনে কাজ করেছে। রোজার ঈদে স্কাউট সদস্যদের ইফতার ও কুরবানী ঈদের পূর্বে নাস্তার টাকা পর্যন্ত হাতিয়ে নিয়েছে পৌরসভার এই ক্যাশিয়ার।

সম্পর্কিত খবর