চাঁদপুর ব্যবসায়ীদের সাথে চেম্বারের মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার: চাঁদপুরে নিত্যপ্রয়োজনীয় পন্যের সরবরাহ নিশ্চিত কল্পে চাঁদপুর চেম্বারের উদ্যোগে চেম্বার কার্যালয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

২৫ আগষ্ট রবিবার সকাল ১১টায় ব্যবসায়ীগণের সাথে এই মতবিনিময় হয়। সভায় সভাপতিত্ব করেন চেম্বারের সিনিয়র সহ-সভাপতি সুভাষ চন্দ্র রায়। চেম্বারের সহ সভাপতি তমাল কুমার ঘোষের পরিচালনায় বক্তব্য রাখেন চেম্বারের পরিচালক হাজী লিয়াকত পাটওয়ারী, গোপাল চন্দ্র সাহা, পরেশ চন্দ্র মালাকার, সাবেক পরিচালক হাজী আঃ রব মল্লিক সানু,ফয়সাল আহমেদ চৌধুরী, ১নং ওয়ার্ড বিএনপির সভাপতি আসলাম তালুকদার, চাঁদপুর রেস্তোরাঁ মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ মাসুদ আখন্দ, পাইকারি ব্যবসায়ি লিটন রায়, সুবল পোদ্দার, পিঁয়াজ আদা রসুন ব্যবসায়ী মোস্তফা মাল, মুড়ি চিড়া ব্যবসায়ি দিপু নন্দী প্রমূখ।

সভার শুরুতে দেশের বন্যা কবলিত মানুষের জন্য এবং অসুস্থ চাঁদপুর চেম্বার অব কর্মাসের সভাপতি আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আখন্দ সেলিম সাহেবের সুস্থতা কামনা করে

দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন পুরান বাজার ঐতিহাসিক পুরাণবাজার জামে মসজিদের হাফেজ মোঃ নোমান খান।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পিঁয়াজ ব্যবসায়ি সমিতি,চাউল ব্যবসায়ি সমিতি,রেঁস্তোরা মালিক সমিতির, ডাল ব্যবসায়ি, তৈল ব্যবসায়ি,চিড়ামুড়ি ব্যবসায়ীগণ। গুরুত্বপূর্ণ বক্তব্যে চেম্বার সিনিয়র সহ সভাপতি সুভাষ চন্দ্র রায় বলেন, চেম্বারের অনুদানে পুরান বাজার ডিগ্রি কলেজ, পুরান বাজার বালিকা উচ্চ বিদ্যালয়, পুরান বাজার মার্চেন্ট একাডেমি সহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠান পরিচালিত হয়। চেম্বারের অনুদানে জনকল্যাণমূলক অনেক কাজ করা হয়েছে।

কিছুদিন পূর্বেও চেম্বারের আর্থিক সহযোগিতায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ এবং করোনা কালীন সময়ে চেম্বারের সহযোগিতায় ব্যবসায়ীদের নিকট থেকে পণ্য ক্রয় করে মুনাফা না করে জেলা প্রশাসনের ন্যায্য মূল্যে বিক্রয়ের সহায়তা করা এবং করোনা কালীন সময়ে জেলা প্রশাসক, পুলিশ প্রশাসক, পৌরসভা, মসজিদ, মাদ্রাসাসহ ধর্মীয় প্রতিষ্ঠানে চেম্বার থেকে মাস্ক বিতরণ করা হয়। পূর্বেও বিভিন্ন সামাজিক ও দুর্যোগপূর্ণ মুহুর্তে চেম্বার সব সময় বিশেষ ভূমিকা রেখে আসছে এবং ভবিষ্যতেও বন্যার্তদের মাঝে চেম্বার অব কমার্স বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে সহযোগিতার জন্য উদ্যোগ গ্রহণ করছে।

সুভাষ চন্দ্র রায় বিভিন্ন পণ্য ব্যবসায়িদের উদ্দেশ্যে বলেন, কোন ব্যবসায়ী এই দুর্যোগ মুহূর্তে যাতে কোন ধরনের অতি মুনাফায় ব্যবসা না করে এবং পণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি না করে। একই সাথে কোন সিন্ডিকেট না করে ব্যবসা পরিচালনা করার জন্য তিনি কঠোর হুঁশিয়ার করে দেন।
তিনি বলেন,যদি কেউ সিন্ডিকেট করে বেশি দামে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম রাখে। তাদেরকে আইনের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে। দেশে এই দুর্যোগ মুহূর্তে যার যার অবস্থান থেকে সঠিকভাবে ব্যবসা পরিচালনার জন্য সবাইকে বিনীত অনুরোধ করেন।

সম্পর্কিত খবর