চাঁদপুরে ছাত্র আন্দোলনে হামলার মামলায়ও গ্রেফতার হয়নি কেউ!

স্টাফ রিপোর্টার : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে চাঁদপুর বাসস্ট্যান্ড ফয়সাল শপিং কমপ্লেক্সের সামনে গত ৪ আগস্ট আন্দোলনকারী ও বাদীর ছেলের উপর হামলার ঘটনায় সাবেক সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনিকে ১নং, তার বড় ভাই চাঁদপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডা: জে আর ওয়াদুদ টিপুকে ২নং আসামী ও সাবেক এমপি ড. সেলিম মাহমুদ (৫৮)কে ৩নং আসামী করে ২২৪ জনের নাম
উল্লেখ এবং অজ্ঞাত আরও ২০০থেকে ৩০০ জনকে আসামি করে এজহার দায়ের করা হয়েছে । মামলা নং ১৯ তাং ২০ আগষ্ট ২০২৪খ্রি: । এনিয়ে চাঁদপুর মডেল থানায় এটি দ্বিতীয় মামলা হলো। উক্ত মামলায় শুধুমাত্র ১নং আসামী ডা:দীপু মনিকে শোক এরেষ্ট দেখানোর আবেদন করেছে তদন্তকারী অফিসার এসআই মো:মকবুল হোসেন ।

এ পযন্ত এ মামলায় একজন এজহারভুক্ত ও এজহারবহিভূত আসামীতে সরাসরি আটক পারেনি পুলিশ । ৪আগষ্ট ঘটনার ২০ দিন ও মামলার ৪দিন অতিবাহিত হলেও পুলিশ কাউকে গ্রেফতার করতে সক্ষম হননি ।

এরই মধ্যে এ নিয়ে নানা প্রশ্ন উঠেছে । সর্বত্র পুলিশের ভুমিকা নিয়ে প্রশ্ন উঠছে। কারণ অভিযোগ উঠেছে মামলার এজহারভুক্ত আসামীরা শহরে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে । এ মামলায় ১৩জন চেয়ারম্যান আসামী। এসব জনপ্রতিনিধিরাও ঘুরে বেড়াচ্ছে । নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে মামলার সিনিয়র নেতৃবৃন্দ আত্নগোপনে রয়েছে । অভিযোগ উঠেছে পুলিশ এ মামলা তদন্তে কোন অগ্রগতিও নেই । অনেকটা গা’ছাড়া ভাবে তদন্ত করছে । সরজমিনে তদন্ত পর্যন্ত করছে কিনা তা নিয়েও প্রশ্ন ।

এ ব্যাপারে গতকাল ২৪ আগষ্ট মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁদপুর মডেল থানার এসআই মকবুল দৈনিক চাঁদপুর খবরকে জানান,মামলাটি তদন্ত করছি । এজহারে অনেক আসামীর নাম রয়েছে কিন্তু পিতার নাম নেই অজ্ঞাত দেখানো হয়েছে । তাই এসব তথ্য সংগ্রহ করছি । এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন পর্যন্ত এ মামলায় কোন আসামীকে গ্রেফতার করিনি । শুধুমাত্র মামলার ১নং আসামী ডা:দীপু মিনকে শোন এরেষ্ট দেখানোর আবেদন করেছি ।
তিনি বলেন ,মামলার বিষয়ে গতকাল চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক সাহেবের সাথে মতবিনিময় করেছি । মহোদয়ের নির্দেশনা গ্রহন করেছি । অচিরেই মামলার দুটির আসামীদের গ্রেফতার করতে সক্ষম হবো ।
জানা গেছে, চাঁদপুর মডেল থানার মামলা নং ১৯ তাং ২০ আগষ্ট । উক্ত মামলায় এজহারভুক্ত আসামী ২২৪ অজ্ঞাত ৩০০/৪০০ ।

সম্পর্কিত খবর