হাজীগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি সিফাত ও সম্পাদক আরিফ

মো. হোসেন বেপারী: হাজীগঞ্জে সাংবাদিক কল্যাণ সমিতির দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৬ জুলাই) বিকালে সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত সভার প্রথম সেশনে বার্ষিক প্রতিবেদন প্রকাশ ও বর্তমান কমিটি বিলুপ্ত এবং দ্বিতীয় সেশনে কার্যকরি কমিটিসহ তিনটি উপ-কমিটি গঠন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সদস্যদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন, প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাতা সভাপতি মো. জহিরুল ইসলাম লিটন।

সভার প্রথম সেশনে সভাপতি এ.এস.এম কামরুজ্জামান টুটুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খন্দকার আরিফের উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় বার্ষিক প্রতিবেদন প্রকাশ ও পাঠ, গঠনতন্ত্র কার্যকর, বকেয়া চাঁদা আদায়, ব্যাংক একাউন্ট হোল্ডার পরিবর্তন ও জমাকৃত অর্থ এফডিআর, নতুন সদস্য অর্ন্তভুক্তিকরণসহ বিবিধ বিষয়ে আলোচনা শেষে সিদ্বান্ত গৃহীত হয়। পরে বর্তমান কার্যকর কমিটি বিলুপ্তি ঘোষণা করেন সভাপতি এ.এস.এম কামরুজ্জামান টুটুল।

সভার দ্বিতীয় সেশনে প্রতিষ্ঠাতা মো. জহিরুল ইসলাম লিটনের সভাপতিত্বে নতুন কার্যকরী কমিটি গঠনের লক্ষে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন কমিটি গঠন করা হয়। এতে প্রতিষ্ঠাতা সভাপতি নির্বাচন কমিশনের প্রধান ও সদস্য হিসেবে অধ্যাপক এস.এম চিশতী ও কাজী হারুন অর রশিদ দায়িত্ব পালন করে নির্বাচন সম্পন্ন করে ২১ সদস্য বিশিষ্ট কার্যকরি কমিটি গঠন করেন। একই সময়ে তিনটি উপ-কমিটিও গঠন করা হয়।

আগামি জুলাই ২০২৪ থেকে জুন ২০২৬ সেশনের কার্যকরি কমিটির সভাপতি হলেন সাইফুল ইসলাম সিফাত, সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ হাবীব উল্যাহ্, সহ-সভাপতি কাজী হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক খন্দকার আরিফ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জয়, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম নয়ন, সাংগঠনিক সম্পাদক পাপ্পু মাহমুদ, অর্থ সম্পাদক মো. জাহিদ হাসান, দপ্তর সম্পাদক সুজন দাস।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, প্রচার সম্পাদক এম.আলী মুজিব, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. জহির হোসেন, কার্যকরি সদস্য মো. জহিরুল ইসলাম লিটন, মো. হাবিবুর রহমান, খালেকুজ্জামান শামীম, অধ্যাপক এস.এম চিশতী, মহিউদ্দিন আল আজাদ, কাজী মোরশেদ আলম, মোহাম্মদ সাইফুল ইসলাম, এ.এস.এম কামরুজ্জামান টুটুল, মো. মেহেদী হাসান ও নজরুল ইসলাম জসিম।

একই সময়ে জুলাই ২০২৪- জুন ২০২৬ সেশনের জন্য তিনটি উপ-কমিটি গঠন করা হয়। কমিটিগুলো হল, অর্থ বিষয়ক অডিট কমিটি, নতুন সদস্য অর্ন্তভূক্তকরণ যাচাই-বাছাই কমিটি, ভ্রমন ও বিনোদন কমিটি। এর মধ্যে তিন সদস্য বিশিষ্ট অর্থ বিষয়ক অডিট কমিটির আহবায়ক হলেন, অধ্যাপক এস.এম চিশতী, সদস্য কাজী মো. হারুন অর রশিদ ও মোহাম্মদ হাবীব উল্যাহ।

তিন সদস্য বিশিষ্ট নতুন সদস্য অর্ন্তভূক্তকরণ যাচাই-বাছাই কমিটির আহবায়ক হলেন, এ.এস.এম কামরুজ্জামান টুটুল, সদস্য মো. মেহেদী হাসান ও মো. জাহিদ হাসান। তিন সদস্য বিশিষ্ট ভ্রমন ও বিনোদন কমিটির আহবায়ক হলেন, মোহাম্মদ সাইফুল ইসলাম, সদস্য পাপ্পু মাহমুদ ও রোটা. জাহাঙ্গীর হোসেন।

এ সময় সম্মানিত সদস্য শাখাওয়াত হোসেন শামীম, অমর দাস, কাজী ইউনুস, মজিবুর রহমান রনি, হুমায়ুন কবির, মোহাম্মদ উল্যাহ বুলবুল, মো. জহির হোসেন, মজিব পাটোয়ারী মোশাররফ হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর