বাবুরহাটে অবৈধ দোকানপাট উচ্ছেদ অভিযান আজ

চাঁদপুর খবর রির্পোট: চাঁদপুর জেলা পরিষদ এর মালিকানাধীন বাবুরহাট বাজার এলাকায় ভুমিতে স্থাপিত অবৈধ দোকানপাট আজ ২৯জুন আনুষ্ঠানিকভাবে উচ্ছেদ অভিযান শুরু হবে ।

গত কদিন যাবত ইতিমধ্যে নিজস্ব উদ্যোগে ব্যবসায়ীরা দোকানপাটের মালামাল সরিয়ে নিচ্ছে । বিষয়টাকে আমরা স্বাগত জানিয়েছে চাঁদপুর জেলা পরিষদের প্রধান নিবাহী কমকতা মো: মনোয়ার হোসেন ।

জানা গেছে,চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের রাজস্ব শাখার চিঠির আলোকে ৫৩নং আশিকাটি মৌজার ২নং খতিয়ানভুক্ত ১২৫১/২৫৪৩ দাগের ভূমিতে চাঁদপুর জেলা পরিষদ এর মালিকানাধীন বাবুরহাট বাজার এলাকায় ভুমিতে স্থাপিত অবৈধ দোকানপাট উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে মমে চিঠির মাধ্যমে ব্যবসায়ীদের জানিয়ে দেওয়া হয়েছে ।বিষয়টি চাঁদপুর জেলা প্রশাসন ও পুলিশ বিভাগকে জানানো হয়েছে এবং সহযোগিতা কামনা করা হয়েছে চাঁদপুর জেলা পরিষদের পক্ষ থেকে ।

২৫জুন চাঁদপুর সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো: আল এমরান খান স্বাক্ষরিত এক উচ্ছেদ অভিযান সম্পর্কিত চিঠির মাধ্যমে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, আগামী ২৯জুন শনিবার সকাল ৯ টায় উচ্ছেদ অভিযান দিন ধার্য করা হয়েছে। উক্ত উচ্ছেদ কার্যক্রম রক্ষার জন্য প্রয়োজনীয় সংখ্যক পুলিশ ফোর্স মোতায়েন করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

জানা যায়, চাঁদপুর জেলা পরিষদের ভূমি স্থাপিত অবৈধ ৮৫টি দোকান উচ্ছেদ করা হবে। ইতিমধ্যে ব্যবসায়ীরা নিজস্ব উদ্যোগে দোকানের মালামাল সরিয়ে নিচ্ছে।

এদিকে জানা গেছে, চাঁদপুর জেলা পরিষদের ভূমি স্থাপিত অবৈধ ৮৫টি দোকান উচ্ছেদ অভিযানে উপর জনৈক ব্যবসায়ী হাটকোটে মামলা করেন এবং উচ্ছেদ অভিযান স্থগিত করা হয় ।হাইকোটের উক্ত স্থগিতাদেশের উপর সুপ্রীম কোটের চেম্বার আদালত হাইকোর্টের স্থগিতাদেশ স্থগিত করেন । যার পরিপ্রেক্ষিতে নতুন করে আদালতের আদেশ মেনে চাঁদপুর জেলা পরিষদের ভূমিতে স্থাপিত অবৈধ ৮৫টি দোকান উচ্ছেদ অভিযানের উদ্যোগ গ্রহন করেছে ।

অপর আরেকটি সূত্র জানিয়েছে এ বিষয়ে হাইকোটে আরেকটি মামলার উদ্যোগ গ্রহন করেছে । তবে তার কোন আদেশ এখনও পায়নি ব্যবসায়ীরা । সুপ্রীম কোটের চেম্বার আদালত হাইকোর্টের স্থগিতাদেশ স্থগিত করার ফলে উচ্ছেদ অভিযানের ব্যাপারে আইনী কোন বাঁধা থাকবে না বলে জানান চাঁদপুর জেলা পরিষদের প্রধান নিবাহী কমকতা মো: মনোয়ার হোসেন ।

সম্পর্কিত খবর