মতলব দক্ষিণে দলিল সংশোধন ও রেজিস্ট্রি না দেওয়ায় থানায় অভিযোগ !

সমির ভট্রাচার্য্য : মতলব দক্ষিণে অঙ্গ প্রতিবন্ধীর(বামহাত) সাথে প্রতারনা করে জমি রেজিস্ট্রি না দেওয়ার অভিযোগ উঠেছে একই গ্রামের হিন্দু সম্প্রদায়ের শিবু গংদের বিরুদ্ধে ।

মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর পৌরসভার গোবিন্দপুর গ্রামের অঙ্গপ্রতিবন্ধী মোহাম্মদ শাহজাহান প্রধানকে ২০ শতাংশ জমির রেজিস্ট্রিকৃত দলিলের ও দাগ খতিয়ান সংশোধন করে দেওয়া এবং ৬ (ছয়) শতাংশ জমি রেজিস্ট্রি করে না দেওয়ার ঘটনাটি ঘটেছে একই এলাকার শিবু শেখর বর্দ্ধন,চন্দ্র শেখর বর্ধন ও প্রশান্ত শেখর বর্দ্ধনদের বিরুদ্ধে।

এ বিষয়ে প্রতিবন্ধী শাহজাহান প্রধান বাদি হয়ে মতলব দক্ষিণ থানায় একটি প্রতারনার অভিযোগ করেন প্রতারক শিবু,চন্দ্র,প্রশান্ত ও দেব ব্রত বর্দ্ধনদের বিরুদ্ধে।

জানাযায়, গোবিন্দ পুর গ্রামের মৃত ধীরেন্দ্র শেখর বর্দ্ধন জীবদ্দশায় ২০ শতাংশ জমি ২০০২ ইং সালে রেজিস্টারি করে দেন। ওই দলিলের দাগ খতিয়ান ভুল হওয়ায় ধীরেন্দ্র বর্দ্ধনের অবর্তমানে তার ছেলেগণ ২০১২সালে তাহা সংশোধন করতে খারিজের জন্য ১৮ (আঠার হাজার) টাকা নেন ধীরেন্দ্র বর্ধনের ছেলে সিবু বর্ধন ভোক্তভোগী শাহজান প্রধানের কাছ থেকে।

এ ছাড়া শিব বর্দ্ধনের দখলী উত্তর গোবিন্দ পুর মৌজায় ৩৫৭ নং খতিয়ানে হাল ৬৭৬দাগে ৬ ছয় শতাংশ জমি বিক্রিত মুল্য বাবৎ এক লাখ টাকা নিয়েছেন শিব বর্দ্ধন নিজেই। নানাহ জটিলতা সংশোধনের জন্য বাদী পক্ষের দলিল সংশোধন নালিশী তপসিল ভুক্ত জমি উত্তর গোবিন্দপুর এস এ খতিয়ান ১১২ বিএস নং ৩৫৭ সাবেক দাগ নং ৩৮২ হাল দাগ নং ৮৪৬,৮৫০ দাগে একুনে ১৭ শতাংশ চৌহদ্দি উত্তরে বাসার গং দক্ষিণে খোকন গং পূর্বে গ্রাম সমবায় সমিতির অফিস পশ্চিমে জাহাঙ্গীর প্রধান গং।

এবিষয়ে অভিযুক্ত শিবু বর্দ্ধন ও চন্দ্র বর্দ্ধন বলেন, শাহজাহান কেন থানায় আমাদের বিরুদ্ধে অভিযোগ করলো তাই এখন আমরা দলিল সংশোধন ও জমি রেস্ট্রি করে দেব না।

সম্পর্কিত খবর